শিরোনাম

প্রচ্ছদ জেলা সংবাদ, শিরোনাম, স্লাইডার

অপরাধীকে শনাক্ত করবে ক্যামেরা

এইচ এম সিরাজ | সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 955 বার

অপরাধীকে শনাক্ত করবে ক্যামেরা

বাংলাদেশে এই প্রথম অপরাধী শনাক্তকরনে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার মাধ্যমে ‘ফেইস ডিটেক্টর’ সফটওয়্যার চালু করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ। ২২ এপ্রিল রোববার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে এর অনানুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

উদ্বোধনকালে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন, অতি. পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল করিম, সিনিয়র সহকারি পুলিশ সুপার (হেড.) মো. আবু সাঈদ, সহ. পুলিশ সুপার (ডিএসবি) সোনিয়া পারভিন, গোয়েন্দা পুলিশ বিশেষ শাখার পরিদর্শক মো. ইমতিয়াজ আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের ৬৪ টি ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে বর্তমান ‘ফেইস ডিটেকক্টর’ সফটওয়্যারটি চালু করা হচ্ছে। চিহ্নিত অপরাধীরা শহরের যেকোনো এলাকায় ঢোকার সাথে সাথে তথ্যটি পুলিশের কাছে চলে আসবে। এতে করে অপরাধীরা অনায়াসে সব যায়গায় চলার সুযোগ পাবে না। পাশাপাশি জনসাধারণের জান-মালের রক্ষা হবে। তিনি আরো জানান, এই ‘ফেইস ডিটেক্টর’ সফটওয়্যার । এটি সফলভাবে চালু হলে সারাদেশেই ছড়িয়ে পড়বে। বর্তমানে এটিতে দুই হাজারেরও বেশি অপরাধীর তথ্য সংগ্রহ করা যাবে। পর্যায়ক্রমে এটিতে দুই লাখেরও অধিক সংখ্যক অপরাধীর তথ্য সংগ্রহ করা যাবে।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার কলেজছাত্র বাসুদেব চৌধূরী রাজ, রেজওয়ান কবির লিমন ও অজিত চন্দ্র বিশ্বাস নামের তিন মেধাদীপ্ত তরুণ মিলেই ‘ফেইস ডিটেক্টর’ সফটওয়্যারটি উদ্ভাবন করেন।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়ার সন্তান

০৯ মার্চ ২০১৭ | 8227 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১