শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

অবর্ণনীয় দূর্ভোগ নিয়েই ৭ গ্রামের মানুষ নিত্য চলাচল করছে

পিয়াল হাসান রিয়াজ | সোমবার, ১৭ জুন ২০১৯ | পড়া হয়েছে 332 বার

অবর্ণনীয় দূর্ভোগ নিয়েই ৭ গ্রামের মানুষ নিত্য চলাচল করছে

নবীনগর-আলমনগর-দড়িলাপাং সড়কের প্রায় ১ কিলোমিটার রাস্তা জুড়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে পথচারীদের ঝুকি নিয়েই চলাচল করতে হচ্ছে। দীর্ঘ দিন সংষ্কারের অভাবে রাস্তার সিংহভাগ ইট উঠে গেছে। বিস্তীর্ণ এলাকার ৭টি গ্রামের হাজার হাজার মানুষের উপজেলা শহরে আসাযাওয়ার একমাত্র রাস্তা এটি।  এ সড়কপথে চলাচল করে মাধ্যমিক-প্রাথমিক বিদ্যালয় সহ কলেজ ও মাদ্রাসার প্রায় হাজারো ছাত্র-ছাত্রী। এছাড়া ৩টি হাটবাজারে যাতায়াতের একমাত্র রাস্তা এটি।

নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে ১৯৯৯ সালে ব্রাহ্মণবাড়িয়ায় নবীনগর পৌরসভা প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠার ২০ বছর পেরিয়ে গেলেও পৌরসভার কাছ থেকে কাঙ্খিত নাগরিকসেবা পাচ্ছে না জনগন। তৃতীয় শ্রেণীর পৌরসভা থেকে পর্যায়ক্রমে প্রথম শ্রেণীর পৌরসভায় উন্নীত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদূরপ্রসারী পরিকল্পনার অভাবে এ পৌরসভা আজও পরিকল্পিত শহর হিসেবে গড়ে উঠেনি।


বছর খানেকপূর্বে সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল বর্তমান মেয়র মোহাম্মদ মাঈন উদ্দিন আহমেদকে ৩মাসের মধ্যে এই জনগুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারে কঠোর নির্দেশ দিলেও তা আমলে নেননি তিনি ফলে বর্তমানে পৌরসভার আওতাধীন এই রাস্তাটি দিয়ে যানবাহন চলাচল তো দূরের কথা পায়ে হেঁটে চলারও অনুপযোগী হয়ে পড়েছে।
বিগত কয়েক বছরেও এই সড়কটির কোন সংস্কার কাজ করেনি সংশ্লিষ্ট পৌর কর্তৃপক্ষ। এতে চরম ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মাঝে ।

যদিও মেয়র মোহাম্মদ মাঈন উদ্দিন আহাম্মেদ বলছেন, কাজে কিছুটা বিলম্বিত হয়েছে, তবে এক মাসের মধ্যেই রাস্তাটির সংস্কার করা হবে বলে জানান।

জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটি খুব শীঘ্রই সংস্কার করে এলাকাবাসীর দূর্ভোগ লাগব করবে পৌর কর্তৃপক্ষ এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26251 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১