শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

অবশেষে উদ্বোধনের আগেই নবীনগরে ফায়ার সার্ভিস স্টেশনের কার্যক্রম চালু

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ | পড়া হয়েছে 414 বার

অবশেষে উদ্বোধনের আগেই নবীনগরে ফায়ার সার্ভিস স্টেশনের কার্যক্রম চালু

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মাননীয় সংসদ সদস্য শ্রদ্ধেয় এবাদুল করিম বুলবুলের আন্তরিক প্রচেষ্টায় “নবীনগর ফায়ার সার্ভিস স্টেশন” এর ‘অপারেশন কার্যক্রম’ আজ থেকে চালু করা হয়েছে।

সাংবাদিকদের কাছে বুধবার দুপুরে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস এর ব্রাহ্মণবাড়িয়ার দায়িত্বপ্রাপ্ত উপ সহকারি পরিচালক মো. তানহারুল ইসলাম। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া -৫ (নবীনগর) আসনের মাননীয় সাংসদ এবাদুল করিম বুলবুল স্যারের তড়িৎ পদক্ষেপ গ্রহণ ও অনুরোধের পরিপ্রক্ষিতে সরকারের সংশ্লিষ্ট উর্ধতন দপ্তর থেকে আজ নবীনগর ফায়ার সার্ভিস স্টেশনটির জন্য ২টি পানিবাহিত অত্যাধুনিক গাড়ী, সেকেন্ড কল ২টি, ইউনিট পাম্প ৩টিসহ অন্যান্য যাবতীয় সরঞ্জামাদি নবীনগরে এসে পৌঁছেছে।



এছাড়া এরইমধ্যে এই অফিসে ১৪ জন ফায়ার ম্যান, ২জন ড্রাইভার ও ১জন সাব অফিসার যোগ দিয়েছেন। ফলে আজ থেকে নবীনগর ফায়ার সার্ভিস স্টেশনটির “অপারেশন কার্যক্রম” চালু হয়ে গেল। আর এর সবটুকু কৃতিত্বই নবীনগরের মাননীয় সাংসদ এবাদুল করিম বুলবুল স্যারের।”
উপ সহকারি পরিচালক মি. তানহারুল ইসলাম আরও জানান,’আজ থেকে (১৫/৭) নবীনগরের যেকোন স্থানে অনাকাংখিত অগ্নিকান্ডের ঘটনা মোকাবেলায় আমরা অপারেশন কার্যক্রম চালু করলেও, এই ফায়ার সার্ভিস স্টেশনটি আনুষ্ঠানিকভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগীরই উদ্বোধন করবেন বলে তিনি জানালেন। একইসাথে সারাদেশে নবীনগরসহ মোট ২৩ টি ফায়ার সার্ভিস স্টেশন একইদিনে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বলেও উপ সহকারী পরিচালক মি. তানহারুল ইসলাম।”

উল্লেখ্য, নবীনগর বাজারে অগ্নিকাণ্ডে বাজার কমিটির সভাপতি মনির হোসেন এর ভবনে আগুন লেগে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হওয়ার পর নির্মিতব্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনস ষ্টেশনটি উদ্ভোদন করার দাবিতে উত্তপ্ত হয়ে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যম।
যেকারনে নড়েচড়ে বসে নবীনগর উপজেলা প্রশাসন ও স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল।
তাৎক্ষণিকভাবে নবীনগর উপজেলাকে অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ড রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান তিনি।
এমন পরিস্থিতিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আনুষ্ঠানিক উদ্বোধন করার আগেই প্রয়োজনীয় জনবলসহ অন্যান্য অগ্নিনির্বাপক যন্ত্রপাতি গাড়ি ও মালামাল বরাদ্দ দেয়।

কাজের পরিক্ষামুলক কার্যক্রম পরিচালনায় উপস্থিত ছিলেন, নবীনগর পৌর সভার মেয়র এডভোকেট শিব শংকর দাশ, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম,ওসি প্রভাষ চন্দ্রধর, ব্রাহ্মণবাড়িয়া জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনসের উপ সহকারী পরিচালক মোঃ তানহারুল ইসলাম সহ যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মেয়র এসময় ফায়ার সার্ভিস স্টেশন এলাকায় একটি ফলদ বৃক্ষরোপণ করেন। সাথে ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দাউদ ইসলাম শ্যামল।

এসময় গণমাধ্যম কর্মীদের ব্রাহ্মণবাড়িয়া জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনসের উপ সহকারী পরিচালক মোঃ তানহারুল ইসলাম বলেন,আমাদের স্টেশনটিতে এখনো প্রয়োজনীয় জনবল ও সরঞ্জামাদি অভাব রয়েছে,পর্যাক্রমে সকল উপকরণ সংযুক্ত করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বলেন, নবীনগরের মানুষের প্রাণের দাবী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনস স্টেশনটি সারাদেশের ন্যায় উদ্বোধনের অপেক্ষায় ছিল,কিন্তু অতিসম্প্রতি ঘটে যাওয়া নবীনগর বাজারের অগ্নিকাণ্ড আমাদের প্রয়োজনীয়তাকে তীব্র করে তুললে আমরা বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করি।

স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল মুঠোফোনে জানান,নবীনগরে নির্মিতব্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ভোদন করার কথা থাকলেও প্রয়োজনের তাগিদে নবীনগরের একাধিক অগ্নিকাণ্ডের ঘটনায় আমি বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের অনুরোধ করেছি তাই আজ (১৫ জুলাই) থেকে এর কার্যক্রম চালু করা হয়।
একইসাথে নবীনগরের সাংসদ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে নবীনগরবাসীর পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।

যে কোন মহুর্তে বাসাবাড়িতে ব্যবসা প্রতিষ্ঠান সহ যে কোন বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনায় উপরের মোবাইল নম্বরে ফোন দিয়ে সহযোগিতা পেতে পারেন। তাই নাম্বারটি যত্নসহকারে সংগ্রহে রাখুন।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 6832 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 3422 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০