শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

অবশেষে নবীনগর প্রেসক্লাবের কার্যকরী কমিটির নির্বাচন স্থগিত করেছে নির্বাচন উপ কমিটি

ডেস্ক রিপোর্ট | মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 659 বার

অবশেষে নবীনগর প্রেসক্লাবের কার্যকরী কমিটির নির্বাচন স্থগিত করেছে নির্বাচন উপ কমিটি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর প্রেসক্লাবের আসন্ন কার্যকরী কমিটির নির্বাচন ২০১৮ অবশেষে স্থগিত করেছে নির্বাচন পরিচালনা উপ-কমিটি।
ক্লাবের চূড়ান্ত ভোটার তালিকা অবিলম্বে বাতিলের দাবি জানিয়ে গতকাল সোমবার ক্লাবের কয়েকজন সদস্য উপ কমিটির আহবায়কের কাছে আবেদন করার পরিপ্রেক্ষিতে ওইদিন রাতেই জরুরী সভা করে নির্বাচন স্থগিতের এ সিদ্ধান্ত নেয় নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা উপ-কমিটি।

নবীনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কল্লোল এর সত্যতা নিশ্চিত করেছেন।
প্রেসক্লাবের গঠনতন্ত্রকে সম্পূর্ণ উপক্ষো করে মনগড়া মতো ক্লাবের ওই ভোটার তালিকা প্রনয়ণ করা হয় বলে সাংবাদিকদের ওই আবেদনে উল্লেখ করা হয়। আবেদনের ওই কপি স্থানীয় সংসদ সদস্য, জাতীয় প্রেসক্লাব, জেলা প্রেসক্লাব, পিআইবি’র মহাপরিচালক, জেলা প্রশাসক ও দুদকসহ ১১টি সংশ্লিষ্ট দপ্তরেও পাঠানো হয়েছে।
প্রাপ্ত ওই আবেদনে অভিযোগ করা হয়, ক্লাবের গঠনতন্ত্রের অনুচ্ছেদ-১১ এর ধারা-২ (খ-উপধারা) অনুযায়ি ক্লাবের ওই ভোটার তালিকা তৈরী করা হয়নি। পাশাপাশি গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৫-এর ধারা-১ এর (খ-উপধারা) মোতাবেক সুস্পষ্টভাবে শাস্তিযোগ্য অপরাধ হওয়া সত্বেও, ক্লাবের বর্তমান সভাপতি মাহাবুব আলম লিটন দুই দুইবার গঠনতন্ত্রকে উপক্ষো করে ক্লাবের ব্যাংক একাউন্ট থেকে গোপনে ৪,০০,০০০ (চার লাখ) টাকা করে উত্তোলন করলেও, গঠনতন্ত্র অনুযায়ি তাঁর বিরুদ্ধে কোন প্রকার শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলেও আবেদনে সুস্পষ্টভাবে উল্লেখ করা হয়।
এ বিষয়ে আবেদনকারীদের অন্যতম ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শ্যামা প্রসাদ চক্রবর্তী শ্যামল, ক্লাবের সদস্য, সাংবাদিক জালাল উদ্দিন মনির, শাহনূর খান আলমগীর, মশিউর রহমান রুবেল ও মিঠু সূত্রধর পলাশ বলেন,‘গঠনতন্ত্রকে সম্পূর্ণ উপেক্ষা করে প্রেসক্লাবের ভোটার তালিকা তৈরী করা হয়েছে। এছাড়া ব্যক্তিস্বার্থে গঠনতন্ত্রকে অবমাননা করে কেবল সংখ্যাগরিষ্টতার জোরে বারবার ক্লাবের কার্যক্রম পরিচালনার কারণে ক্লাবের পবিত্র গঠনতন্ত্রটি মূলত অকার্যকর হয়ে পড়েছে। যার কারণে ক্লাবের ভাবমূর্তি দারুনভাবে ক্ষুন্ন হওয়াসহ ক্লাবের দীর্ঘদিনের ঐতিহ্যও বহুলাংশে ম্লান হয়েছে বলে আমরা মনে করছি। এ বিষয়ে মৌখিকভাবে ক্লাবের সংশ্লিষ্টদের কাছে বারবার প্রতিকার চেয়েও কোন সমাধান না পেয়ে, অবশেষে আমরা সংশ্লিষ্ট ১১টি দপ্তরে এ আবেদন করতে বাধ্য হয়েছি।’
ক্লাবের নির্বাচন পরিচালনা উপ-কমিটির আহবায়ক, জেলার বিশিষ্ট সাংবাদিক মো. আরজু এবং অপর দুই সদস্য প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু কামাল খন্দকার ও সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ কান্তি কুমার ভট্ট্রচার্য আবেদনের প্রাপ্তি স্বীকার করেছেন।
উল্লেখ্য, আগামি ৪ ডিসেম্বর ২০১৮ নবীনগর প্রেসক্লাব নির্বাচনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছিলো। বর্তমানে ক্লাবের সদস্য (সাংবাদিক) সংখ্যা ৩৯ জন।


Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25653 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০