শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

অবশেষে নবীনগর-শিবপুর রাধিকা সড়ক চলাচলের উপযোগী হচ্ছে

মাসুম মির্জা / মোঃ জাকারিয়া | মঙ্গলবার, ০১ আগস্ট ২০১৭ | পড়া হয়েছে 6239 বার

অবশেষে নবীনগর-শিবপুর রাধিকা সড়ক চলাচলের উপযোগী হচ্ছে

নবীনগরের সাথে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে যাতায়াতে আর কোন বাধা থাকছেনা। এখন সল্প সময়ে নবীনগরবাসী সড়কপথে জেলা শহরে আসাযাওয়ায় শিবপুর রাধিকা সড়কটিকে ব্যবহার করতে পারবেন। উপজেলা শহর থেকে স্বল্প সময়ে জেলা সদরে যাতায়াতে নবীনগর-শিবপুর রাধিকা সড়কের গুরুত্ব থাকলেও নির্মানের অভাবে তা চলাচলের অনুপযোগী ছিল।

এ সড়কে প্রায় ৯ বছর আগে সড়ক ও জনপথ বিভাগ কোটি কোটি টাকা ব্যয়ে দুটি ব্রিজ ও ৩টি কালভার্ট নির্মাণ করলেও দীর্ঘ সময়ে সড়কটি পুরুপুরি চলাচলের উপযোগী না হওয়ায় চরম দুর্ভোগের শিকার ছিল উপজেলা সহ জেলার পশ্চিমাঞ্চলের লক্ষ লক্ষ মানুষ।


নবীনগরবাসীর প্রানের দাবীর প্রেক্ষিতে এ সড়কের নির্মানের অনুমোদন আজ ১ আগষ্ট একনেকের মন্ত্রীসভা বৈঠকে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে উক্ত সভায় এ সড়কের নির্মানের বিষয়টি অনুমোদিত হয়।
নির্মান কাজে প্রায় ৩৪৩ কোটি ৫০ লাখ টাকা ব্যায় ধরা হয়েছে।
স্বাধীনতার ৪৫ বছর পরে হলেও নিজ জেলার সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ তৈরি হওয়ায় ওই অঞ্চলের তথা নবীনগরের লক্ষ লক্ষ মানুষের মাঝে যেন আনন্দ ঢেউ বইছে।
স্থানীয় সুশীল মহল মনে করছেন, সড়কটি নির্মাণ হলে ব্রাহ্মণবাড়িয়া-নবীনগরের যোগাযোগ ব্যবস্থা সহজ হবে। এলাকাবাসীর প্রত্যাশা, সড়কটি হলে জেলা সদরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থায় নবীনগরসহ জেলার পশ্চিমাঞ্চলের জনগণের দীর্ঘদিনের দুর্দশা লাঘব হবে এবং এলাকার অর্থনৈতিক উন্নয়নে সড়কটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25899 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০