শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

অবশেষে বৃদ্ধ লোকটির পরিচয়ের মিল খুঁজে পাওয়া গেলেও দায়ীত্ব নেয়ার লোক জুটেনি

ডেস্ক রিপোর্ট | রবিবার, ০১ জানুয়ারি ২০১৭ | পড়া হয়েছে 3496 বার

অবশেষে বৃদ্ধ লোকটির পরিচয়ের মিল খুঁজে পাওয়া গেলেও দায়ীত্ব নেয়ার লোক জুটেনি

অজ্ঞাত পরিচয়ের এক বৃদ্ধ ব্যক্তি পৌরসভার মধ্যপাড়া এলাকায় গতকয়েকদিন ধরে রাস্তার পাশে একই স্থানে শুয়ে থাকতো। অবহেলা অনাহারে তার নড়ার শক্তি তেমন না থাকায় ওই এলাকার জনৈক বাসিন্দা বৃদ্ধ লোকটির মুখের সামনে খাবার দিয়ে গেলেও হাত বাড়িয়ে ওই খাবার খেতে পারেনি।
মানসিক ভারসম্যহীন মনে করে কেউ অনেকেই এ্ড়িয়ে গেছেন বিষয়টি। শুক্রবার (৩০/১২) সকালে নবীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কাজী ওয়াজেদুল্লাহ জসিম ওই অমানবিক বিষয়টি ফেসবুক মাধ্যমে নিয়ে আসেন। তিনি স্ট্যাটাসে মানবতা কোথায়? প্রশ্নবোধক চিহ্ন রেখে আমাদের মানবিকতা বোধটুকু কতটা লোপ পেয়েছে তা উল্যেখ করেন। এছাড়াও তিনি মানবিক আবেদন জানিয়ে কোন মানবাধিকার সংস্থা বা কোন আগ্রহী ব্যক্তি ইচ্ছা করলে লোকটি কে রাস্তা থেকে নিয়ে অন্তত একটা বৃদ্ধাশ্রমে ও যদি পৌছে দিতে পারেন! মা বাবা কোন এক সময় বড় অসহায় হয়ে পড়েন।
উক্ত বিষয়টি ওইদিন দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের মোহাম্মদ আজিজুল ইসলাম নজরে আসে। তিনি তাতক্ষনিক বৃদ্ধ লোকটির চিকিৎসার দ্বারভার গ্রহণ করেন। কয়েকদিন অনাহারে থাকায় কথা বলতে না পাড়ার ঠিকানা বিহীন বৃদ্ধ লোকটির পরিচয় পাওয়া না গেলেও তাকে উদ্ধার করে নবীনগর সরকারি কলেজ হাসপাতালে চিকিতসা দেওয়ার পর অস্পষ্ট স্বরে নাম ঠিকানা বলতে থাকেন।

ফলোআপঃ ১
প্রাথমিক ভাবে ওই ঠিকানায় খোজ নিতে নাম ঝন্টু পিতা : শচীন্দ্র,ছেলে রঞ্জন কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন নয়াপাড়া রোহিংগা ক্যাম্প এলাকা। এর সত্যতা যাচাইয়ের জন্য নবীনগর থানা পুলিশ টেকনাফ থানায় ছবিসহ মেসেজ পাঠায়।


ফলোআপ ২
টেকনাফ থানার সেকেন্ড অফিসার এস আই কাঞ্চন চন্দ্র দাস গতকাল (৩১/১২)জানায়, বৃদ্ধ লোকটি টেকনাফ থানাধীন নয়াপাড়া রোহিংগা ক্যাম্পের আশ পাশ এলাকায় বছর খানেক পাগল বেশে ঘোরাফিরা করতে দেখেছে,তথায় তার কোন ওয়ারিশ নেই।

জনমনে প্রশ্নজাগে আশির কৌঠার কাছাকাছি বয়সের ব্যক্তিটি যদিওবা পাগল হতো(মানসিক ভারসম্যহীন)তাহলে ঘন্টাদুয়েকের চিকিৎসা সেবায় কিভাবে অস্পষ্ট স্বরে বলা কথায় নাম ঠিকানার অতটা মিল খুজে পাওয়া যায়।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25987 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১