শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

অবশেষে ভবঘুরে ঝন্টুর আশ্রয় হল সরকারী আশ্রয় কেন্দ্রে

ডেস্ক রিপোর্ট | বুধবার, ২৫ জানুয়ারি ২০১৭ | পড়া হয়েছে 2450 বার

অবশেষে ভবঘুরে ঝন্টুর আশ্রয় হল সরকারী আশ্রয় কেন্দ্রে

নবীনগর উপজেলা নির্বাহী অফিসার (সদ্য বিদায়ী) মোহাম্মদ আজিজুল ইসলাম এর ব্যক্তিগত উদ্যোগ ও মহানুভবতায় অসহায় ও ভবঘুরে বৃদ্ধ ঝন্টু (৭০) অবশেষে আশ্রয় পেলেন সরকারী আশ্রয় কেন্দ্রে। অসহায় এই বৃদ্ধ দীর্ঘদিন  অনাহারে ও বিনা চিকিৎসায় অসুস্থাবস্থায় পৌর এলাকার মধ্যপাড়ায় রাস্তায় মানবেতর দিন কাটাচ্ছিলেন।

ফেসবুকে এ সংক্রান্ত একটি পোস্ট দেখে তাৎক্ষনিক  উপজেলা নির্বাহী অফিসার সরেজমিনে পৌঁছে অসুস্থ, নিরাশ্রয় বৃদ্ধকে উদ্ধার করে  হাসপাতালে ভর্তি করেন ও চিকিৎসার দায়িত্ব নেন। নিজের অর্থে উন্নত আহার ও পোষাক পরিচ্ছদের ব্যবস্থা করেন। নবীনগর থানার মাধ্যমে বিভিন্ন থানায় উক্ত বৃদ্ধের নিকটাত্মীয়ের খোঁজ খবর নেন। কিন্তু বৃদ্ধের কোন আত্মীয় স্বজন বা পরিবার পরিজন না পাওয়ায় প্রায় একমাস হাসপাতালে চিকিৎসাধীন রেখে সুস্থ অবস্থায় নিজস্ব উদ্যোগে ঢাকার মিরপুরস্থ সরকারী আশ্রয় কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করেন। আজ উপজেলা নির্বাহী অফিসারের আদেশে উপজেলা সমাজসেবা অফিসারের মাধ্যমে পুলিশ পাহারায় বৃদ্ধ ঝন্টুকে আশ্রয় কেন্দ্রে পাঠানো হয়। সেখানে তাকে উপযুক্ত চিকিৎসা, সেবা সুশ্রুষা ও আবাসিক নিরাপত্তা প্রদান করা হবে।


xx
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, বৃদ্ধ ঝন্টুর আত্মীয় স্বজন পাওয়া গেলে তাদের কাছে হস্তান্তর করা যেত। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ রিলিজ দেওয়ায় এবং আপনজন দাবীদার কাউকে না পাওয়ায় তাঁর নিরাপত্তা ও স্বাভাবিক জীবন যাপন নিশ্চিত করার উদ্দেশ্যে সরকারী আশ্রয় কেন্দ্রে পাঠানো হয়। ইউএনও আরো বলেন, ওখানকার কর্তৃপক্ষের সাথে আমি ব্যক্তিগতভাবে কথা বলেছি। এখন আর তাকে ভবঘুরে হয়ে বিনা খাদ্যে, বিনা চিকিৎসায় রাস্তায়, রাস্তায় ঘুরতে হবেনা।

উল্যেখ্য, ৩০ ডিসেম্বর নবীনগর পৌর এলাকার মধ্যপাড়া এলাকা থেকে ওই বৃদ্ধকে উদ্ধার করেন ইউএনও মোহাম্মদ আজিজুল ইসলাম ।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25846 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১