শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

“আমরা মুরাদনগর উপজেলার জনগণ” ফেসবুক সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপণ’ কর্মসুচি পালন

ডেস্ক রিপোর্ট | বুধবার, ১৬ আগস্ট ২০১৭ | পড়া হয়েছে 1137 বার

“আমরা মুরাদনগর উপজেলার জনগণ” ফেসবুক সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপণ’ কর্মসুচি পালন

“আমরা মুরাদনগর উপজেলার জনগণ” ফেসবুক সংগঠনের সদস্যরা কুমিল্লার মুরাদনগর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসুচি পালন করেছে।
“স্বাস্থ্য পুষ্টি র্অথ চান, বেশি করে গাছ লাগান” এ স্লোগানকে সামনে রেখে “আমরা মুরাদনগর উপজেলার জনগণ’’ গ্রুপের উদ্যোগে মুরাদনগর উপজেলা সদর সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপনের মাধ্যমে বৃক্ষরোপণ  অভিযান ২০১৭ কর্মসূচী চলতি সপ্তাহে পালন করা হয়।

উপজেলা সদরে অবস্থিত কাজী নোমান আহমেদ ডিগ্রি কলেজে বৃক্ষরোপণ কর্মসুচি আনুষ্ঠানিক ভাবে স্থানীয় ইউএনও উদ্বোধন করার কথা থাকলেও দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে তিনি অনুপস্থিত ছিলেন। এসময় উক্ত প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কালে উক্ত কলেজের সকল প্রভাষকগণ ও ছাত্র/ছাত্রীরা উপস্থিত ছিলেন।


কামাল্লা ডি.আর.এস. উচ্চ বিদ্যালয় এর বৃক্ষরোপণ উদ্বোধন করেন জনাব মো. আবুল বাসার খান, প্রধান শিক্ষক, কামাল্লা ডি.আর.এস. উচ্চ বিদ্যালয়, মুরাদনগর, কুমিল্লা।

বেগম সুফিয়া শওকত কলেজ এর প্রতিষ্ঠাতা সালাহ উদ্দিন আহমেদ বাদল সাহেব অনুপস্থিত থাকায় বৃক্ষরোপণ উদ্বোধন করেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ওমর ফারুক সরকার, বেগম সুফিয়া শওকত কলেজ, দিঘীরপাড়, থানাঃ বাঙ্গরাবাজার, কুমিল্লা।

হায়দারাবাদ বেগম জাহানারা হক ডিগ্রি কলেজ, এর প্রতিষ্ঠাতা জনাব আলহাজ্ব মোঃ শামসুল হক সাহেব অনুপস্থিত থাকায়, হক শিক্ষা কমপ্লেক্স এর সকল শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষগণ উপস্থিত থেকে বাঙ্গরা বাজার থানার হায়দারাবাদ বেগম জাহানারা হক ডিগ্রি কলেজে  বৃক্ষরোপণ উদ্বোধন করেন।

পরিবেশের ভারসাম্য রক্ষার্থে মানুষের ফল, কাঠ ও রোগ-বালাই মোকাবেলা করতে ফলজ, বনজ ও ঔষুধী গাছ রোপনের গুরুত্ব অপরিসীম। সময়ের সাথে সাথে বদলে যাচ্ছে প্রকৃতি। মানুষও হয়ে পড়ছে আতংকিত। এসব কথা বিবেচনা করে “আমরা মুরাদনগর উপজেলার জনগণ’’ গ্রুপের উদ্যোগে পর্যায়ক্রমে মুরাদনগর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। তারই অংশ হিসাবে চলতি বৎসর মুরাদনগর উপজেলার ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ৪০০ চারা বিতরন করা হইবে জানালেন উক্ত সংগঠনের প্রধান এডমিন এইচ. এম. হাবীবুল্লাহ (সোহেল)।

তিনি আরো বলেন, আগামী বৎসর মুরাদনগর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১০ হাজার ফলজ ও বনজ বৃক্ষের চারা বিনামূল্যে বিতরণ করার উদ্যোগ গ্রহণ করা হবে
নীতি সোসাইটি বাংলাদের এর চেয়ারম্যান জনাব সৈয়দ মিজানুর রহমান মাসুম, “আমরা মুরাদনগর উপজেলার জনগণ’’ এর  ভূয়সী প্রসংশা করেন এবং ভবিষ্যতে এই সংগঠনের মাধ্যমে মুরাদনগর উপজেলায় একটি বয়স্ক পুনর্বাসন কেন্দ্র খোলার জন্য চিন্তাভাবনা করেন।

জনাব মোঃ রফিকুল ইসলাম, সহকারী এডমিন বলেন, “আমরা মুরাদনগর উপজেলার জনগণ’’ (একটি অনলাইন ভিত্তিক ফেইসবুক সংগঠন) যাহা মুরাদনগর উপজেলার শিক্ষা, প্রকৃতি, পরিবেশ, ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি তথা মুরাদনগর, কুমিল্লাকে বাংলাদেশ ও বিশ্বের দরবারে উপস্থাপন করতে কাজ করে যাচ্ছে।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কালে আরো উপস্থিত ছিলেন, জনাব মোঃ সামসুল আলম সুমন, এম. কে. আই জাবেদ, মোঃ রফিকুল ইসলাম, মোঃ নজরুল ইসলাম, মোঃ ইয়াছিন আহমেদ জয় এবং মোঃ জাহাঙ্গীর হোসাইন প্রমুখ।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 6902 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 3583 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০