শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

আলোচিত ফতেহপুর কে জি উচ্চ বিদ্যালয়ে এবারের পাসের হার ৯৬℅ এ প্লাস ৭টি

ডেস্ক রিপোর্ট | সোমবার, ০১ জুন ২০২০ | পড়া হয়েছে 302 বার

আলোচিত ফতেহপুর কে জি উচ্চ বিদ্যালয়ে এবারের পাসের হার ৯৬℅ এ প্লাস ৭টি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর  উপজেলার ফতেহপুর কে জি উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা-২০২০ চলাকালে পরীক্ষার্থীদের মাঝে নকলে সহযোগিতার অপরাধে উক্ত পরিক্ষাকেন্দ্রের কেন্দ্র সচিব সহ ছয় শিক্ষক ও চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

সেসময়ে এই ১১ জনকে বহিষ্কার করে নির্বাহ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান ।


গতকাল স্কুলটির এসএসসি পরীক্ষা-২০২০ এর ফলাফলে দেখা গেছে,  উক্ত প্রতিষ্ঠানের পাসের  হার ৯৫.১০% এবং এ প্লাস ৭ টি । অথচ গতবছর ২০১৯ সালে এই স্কুলের ফলাফল ছিলো পাসের হার ৮৩.৭২% এবং কোন এ প্লাস ছিলো না।

২০১৯ সালের এসএসসি পরীক্ষার পাসের তালিকা

 

তবে অন্যান্য বারের চেয়ে একটি ঘটনায় বিতর্কিত হওয়া এই শিক্ষা প্রতিষ্ঠানে এবারের পাশের হার ও ভালো রেজাল্ট করার পেছনে প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা বলছেন, তাদের স্কুল বরাবরই ভালো রেজাল্ট করে। তবে একটি কুচক্রী মহল ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন করতে পরিক্ষা চলাকালীন সময়ে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটায়।

সেসময়ে পরিক্ষার্থীদেরকে নকলে সহযোগিতা করার অভিযোগে কেন্দ্র সচিব সহ ছয় শিক্ষককে বহিস্কার ঘটনায় সারাদেশে তোলপাড় চলে। অনেকেরই প্রশ্ন ছিলো, প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন করতে এটি কোন নীল নকশা নয়তো৷ আবার সুশীল মহলের মাঝে উদ্বেগ প্রকাশ পায়, শিক্ষা ব্যবস্থায় শিক্ষকই যদি নকল করতে সহায়তা করেন এ দেশের শিক্ষা ব্যবস্থার ভবিষ্যৎ অন্ধ নয়কি!

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25317 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১