শিরোনাম

প্রচ্ছদ জেলা সংবাদ, শিরোনাম, স্লাইডার

আশুগঞ্জে নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে ইউএনও-নির্বাচন কর্মকর্তাকে লাঞ্ছিতের অভিযোগ

অনলাইন ডেস্ক | রবিবার, ০৫ জুন ২০১৬ | পড়া হয়েছে 1253 বার

আশুগঞ্জে নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে ইউএনও-নির্বাচন কর্মকর্তাকে লাঞ্ছিতের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সন্দ্বীপ কুমার সিংহ ও নির্বাচন কর্মকর্তা খ.ম আরিফুল ইসলামকে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার রাতে লাঞ্ছনার ঘটনা ঘটলেও রোববার দুপুরে বিষয়টি জানাজানি হয়।


খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার আশুগঞ্জ সদর ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে সকালের দিকে নাওঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট ছিনতাই করে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. সালাহ্ উদ্দিনের সমর্থকরা। এ ঘটনায় কিছু সময়ের জন্য ওই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ রাখা হয়। এরপর পুনরায় ভোটগ্রহণ শুরু হলেও ভোটারদের চেয়ারম্যান পদের ব্যালট দেয়া হয়নি।

বিভিন্ন গণমাধ্যমে এ সংবাদ প্রচার হওয়ার পর নির্বাচন কমিশন ওই কেন্দ্রের ফলাফল ঘোষণা স্থগিত করেন। তবে সন্ধ্যায় ভোট গণনা শেষে দেখা যায়, স্থগিত হওয়া কেন্দ্র বাদেই আওয়ামী লীগ প্রার্থী পাঁচ হাজার ভোটে এগিয়ে। নিয়ম না থাকায় ওই কেন্দ্রের ভোট বাদে ফলাফল ঘোষণা করতে অপারগতা প্রকাশ করেন নির্বাচন কর্মকর্তা। এক পর্যায়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ইউএনওর কার্যালয়ে জড়ো হয়। এরপর তারা বিষয়টি নিয়ে ইউএনও ও নির্বাচন কর্মকর্তাকে লাঞ্ছিত করেন।

পরে জেলা প্রশাসন ও র‌্যাবের এক কর্মকর্তার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। তবে ইউএনও এবং নির্বাচন কর্মকর্তা তাদের লাঞ্ছিত করার বিষয়টি এড়িয়ে যান।

এ প্রসঙ্গে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা খ. ম আরিফুল ইসলাম বলেন, একটি কেন্দ্র স্থগিত হলে ফলাফল ঘোষণার কোনো নিয়ম নেই। এ নিয়ে ঝামেলার সৃষ্টি হলে আমি বাধ্য হয়েই এগিয়ে থাকা প্রার্থীকে জয়ী ঘোষণা করেছি।

ইউএনও সন্দ্বীপ কুমার সিংহ বলেন, তেমন কোনো ঘটনা ঘটেনি। নির্বাচনের ফলাফল ঘোষণা করতে দেরি হওয়া নিয়ে সামান্য হট্টগোল হয়েছে।

 

সুত্র-জাগো নিউজ

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়ার সন্তান

০৯ মার্চ ২০১৭ | 8127 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১