শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

স্থানীয় ইউপি চেয়ারম্যান স্কুল প্রতিষ্ঠার জন্য ৩৩ শতাংশ জায়গা দেয়ার ঘোষণা দিলেন

আশ্রয়ন গুচ্ছগ্রামের শিশুদের জন্য প্রাথমিক বিদ্যালয় স্থাপনে উপজেলা নির্বাহী অফিসারের মত বিনিময়

দিপু আহমেদ | সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬ | পড়া হয়েছে 1288 বার

আশ্রয়ন গুচ্ছগ্রামের শিশুদের জন্য প্রাথমিক বিদ্যালয় স্থাপনে উপজেলা নির্বাহী অফিসারের মত বিনিময়

উপজেলার লাউর ফতেহপুর ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় আশ্রয়ন ও গুচ্ছগ্রামের মানুষের সার্বিক উন্নয়নে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা
সোমবার (৫/১২) অনুষ্ঠিত হয়েছে। এতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারুক আহাম্মদ সরকার সভাপতিত্ব করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি অফিসার আজিজুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা শরীফ রফিকুল ইসলাম,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)ইমতিয়াজ আহমেদ পিপিএম।
সভায় স্বাগত বক্তব্যে চেয়ারম্যান ফারুক আহাম্মদ সরকার বলেন, ১৯৯৬ সালে আশ্রয়ন প্রকল্পের অধিনে প্রতিষ্ঠিত আদর্শগ্রাম হিসেবে পরিচিত গুচ্ছগ্রামে আজ পর্যন্ত কোন প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান নির্মিত না হওয়ায় এখানে শিক্ষার আলো থেকে বঞ্চিত ছিল এ গ্রামের ছেলেমেয়েরা। তিনি এসময় জরুরী ভিত্তিতে এ গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় তৈরির গুরুত্ব তুলে ধরে তার ব্যক্তিগত জমি দানের প্রতিশ্রুতি দেন।


উপজেলা নির্বাহি অফিসার আজিজুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমি আগেও এই গ্রামে এসেছি। সেসময় এখানে স্কুল নির্মানের বিষয়ে কেউ আমাকে অবগত না করায় তা আমার নজরে আসেনি। তিনি বলেন, স্থানীয় কয়েকজন তরুনের ইচ্ছাশক্তির বলে এ গ্রামের ছেলেমেয়েরা লেখাপড়ায় আগ্রহী হচ্ছে এ বিষয়ক সংবাদ গণমাধ্যমে দেখে আমি তাৎক্ষনিক চেয়ারম্যানের সাথে কথা বলে আশ্রয়ন গুচ্ছগ্রামের শিশুদের জন্য প্রাথমিক বিদ্যালয় স্থাপনে মতবিনিময় করার সিদ্ধান্ত নেয়।
এছাড়াও ইউএনও বক্তব্যে আশ্রয়ন গুচ্ছগ্রামের মানুষের সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন, তিনি তাদের আত্মনির্ভরশীল হওয়ার জন্য সদা সচেষ্ট থাকার আহবান জানান।

আশ্রয়ন ও গুচ্ছগ্রামের মানুষের সার্বিক উন্নয়নকল্পে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভায় প্রধান অতিথির কাছে গ্রামবাসীর দাবী ছিল, এ গ্রামে একটি স্কুল, একটি হাসপাতাল, একটি বাজার করে দেয়ার।
15320468_172846529850131_1658699831_nস্থানীয় ইউপি চেয়ারম্যানের নিজস্ব জমি থেকে প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য ৩৩ শতাংশ জায়গা দেয়ার ঘোষণা দিলে। সভা শেষে উপজেলা প্রশাসনিক কর্মকর্তাগণ, আমন্ত্রিত অতিথি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ স্কুল তৈরির স্থান চিহ্নিত করেন।
উল্লেখ্য,প্রাথমিক শিক্ষা মন্ত্রনালয়ের সচিবের নামে দানকৃত ভূমি রেজিস্ট্রি ও জমি ভরাট করে দেওয়ার পর বিদ্যালয় নির্মানের উদ্যোগ নেওয়া হবে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25950 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১