শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

একটি আত্মতৃপ্তির হাসি , আর একটি দৃশ্য হৃদয়বিদারক…! 

ডেস্ক রিপোর্ট | রবিবার, ২০ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 133 বার

একটি আত্মতৃপ্তির হাসি , আর একটি দৃশ্য হৃদয়বিদারক…! 

হঠাৎ করেই শীতের প্রকোপে জনজীবনে চলমান জীবন ধারায় পরিবর্তন লক্ষ করা যাচ্ছে। হাড় কাপানো কনকনে ঠাণ্ডায় যেন জমে যাচ্ছে মানুষ। একটু উষ্ণতায় সন্ধ্যার সাথেসাথেই মানুষজন বাড়িতে ফিরে যাচ্ছে। বেশি রাত পর্যন্ত মানুষজনের রাস্তাঘাটে এখন আর ঘোরাঘুরি করতে দেখা যায়না। ভবঘুরে মানুষের কথা আর কি বলবো! এদের নিয়ে ভাববার মতো আমাদের সময় কি আছে? অবিশ্বাস্য হলেও এটাই সত্য, স্থানীয় ভাবে প্রতিষ্ঠিত ব্যক্তিদের অনেকেই ক্ষনিকের একটু ভাবনায় পথে থাকা মানুষের মাঝে উষ্ণতা বিলিয়ে দিতে পারে অনায়াসে। বলুন তো? এমন বাস্তব চিত্র সমাজের মধ্যে পরিবর্তন চলে আসে অনায়াসে। আমাদের বোধদয়ের ঘাটতি থাকলেও ব্যতিক্রম ছিলো নবীনগরের ইউএনও একরামুল ছিদ্দিক এর বেলায়। তিনি সরকারি কাজের বাইরেও রাত বিরাতে কনকনে বৈরি হাওয়ায় রাস্তাঘাটের মানুষের দুঃখ দেখতে প্রায়ই কাউকে না জানিয়ে বের হন। তেমনি গতকাল রাতের গল্পই এখন জানবো আপনাদের।

নিচের লেখাটি ইউএনও একরামুল ছিদ্দিক উনার ফেসবুকে পোস্ট করেন। পাঠকের জন্য হুবহু তা তুলে ধরা হলো।


আজ রাত ১১ টায় (শনিবার) কনকনে শীত আর হিমেল হাওয়ায় জুবুথুবু হয়ে পৌরসভার নারায়ণপুর হাছান শাহ মাজারে কাঁপছিলেন কিছু অসহায় ও ছিন্নমূল মানুষ। আর এই বস্ত্রহীন মানুষগুলোর শরীরে গভীর রাতে গরম কম্বল মুড়িয়ে দিতে পেরে হৃদয়ে কিছুটা প্রশান্তির ছোঁয়া পেলাম।

ঘড়ির কাঁটায় তখন ১২টা পেরিয়েছে। হিম শীতল বাতাসে তখন প্রাণ যায় যায়। সারাদিনের কাজের ক্লান্তির পর পলিথিন দিয়ে মোড়ানো ঘরে কোনো মতে ঘুমিয়ে পড়েছেন বেদে সম্প্রদায়ের পরিবারগুলো।

প্রচণ্ড শীতের প্রকোপ থেকে আত্মরক্ষার জন্য তাদের নেই ন্যুনতম শীতবস্ত্র। বেদে পল্লীতে তখন গভীর রাতের নিস্তব্ধতা। এমন সময় হঠাৎ বেদে পল্লীতে অবস্থানকারীদের দরজায় কড়া নাড়িয়েছে উপজেলা প্রশাসন। কোনো পূর্ব ঘোষণা ছাড়াই শনিবার দিবাগত রাতে উপজেলার বেদে সম্প্রদায়ের কষ্ট দেখতে বের হলাম। চারপাশে প্রচণ্ড শীত জেঁকে বসেছে। পূরো উপজেলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হবে। প্রিয় নবীনগরবাসি, আপনার চারপাশের শীতার্ত মানুষের পাশে দাঁড়ান।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25767 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১