শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

এতিমখানায় শিক্ষার্থীদের মাঝে খাবার ও মাস্ক বিতরণ করেছে ‘বন্ধু চিরদিন’

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ১৮ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 274 বার

এতিমখানায় শিক্ষার্থীদের মাঝে খাবার ও মাস্ক বিতরণ করেছে ‘বন্ধু চিরদিন’

বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকান্ডের অংশ হিসেবে মহান বিজয় দিবস উপলক্ষে ‘বন্ধু চিরদিন’ গ্রুপ প্রায় ১শ’র অধিক এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করেছে। গতকাল রাজধানীর উত্তর মুগদা মদিনাবাগ মাদ্রাসায় এতিম শিশুদের মাঝে খাবারের ব্যবস্থা ও মাস্ক বিতরণ করে গ্রুপটি।

এর আগে রাজধানীর উত্তর মুগদা, খিলগাঁও, মালিবাগ,নিকেতন, বনানী,মহাখালী উত্তরার বাউনিয়া, নারিন্দা, আব্দুল হাদি লেনসহ প্রায় ১৫টি স্পটে মাস্ক বিতরণ করেন গ্রুপের সদস্যরা।


এ ব্যাপারে গ্রুপের চীফ এডমিন ও বাংলাদেশ জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক জাফরুল আলম বলেন, “সংগঠনের মূল উদ্দেশ্যই হচ্ছে, বিপদে বন্ধুর পাশে থাকা। মানবতার কল্যাণে কাজ করা সহ এক বন্ধুর বিপদে অন্য বন্ধু পাশে থাকবে। এটাই গ্রুপ তৈরির মূল ইচ্ছা ও উদ্দেশ্য। এতিম, অনাথ ও অসহায় শিশুদের জন্য আমাদের মহতি উদ্যোগ চলমান থাকবে বলে জানান তিনি।” গ্রুপ ক্রিয়েটর আরও বলেন, ” আমাদের বন্ধুত্বের বন্ধনকে মজবুত এবং ভালো কিছু করার প্রত্যয় নিয়েই চালু হয়েছে বন্ধু চিরদিন।”

আমরা এমন কিছু কাজ করবো। যেটা অনুকরণীয়, অনুসরণীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেন গ্রুপের সদস্য নাছিমা সোমা। বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির সভাপতি আরও জানান, “সৎ উদ্দেশ্য নিয়ে কাজ করলে সফল হবোই আমরা।”

এডমিন জেরিন হোসেন রুমি বলেন, “গ্রুপকে সুন্দর ও স্বার্থক করতে সবার আগে দরকার সুন্দর মানসিকতা। আমরা সুন্দর মানসিকতা নিয়ে কাজ করলে অবশ্যই সফল হবো।”

গ্রুপের সদস্য ও বাংলাদেশ জার্নালিস্ট ফোরামের সভাপতি সাহিদুল ইসলাম বলেন, “যে কোন ভালো কাজে দরকার সৎ উদ্দেশ্য। আমরা ভালো কাজ ও সামাজিক উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখবো।”

এডমিন তৌহিদ বলেন, “বন্ধুত্ব মানেই একটা আত্মার বন্ধন। তাই এখানে দরকার বিশ্বাস। আমাদের মধ্যে যেন বিশ্বাসের ঘাটতি না থাকে।” গ্রুপের সক্রিয় সদস্য সাংবাদিক ও মানবাধিকার সংস্হার সিনিয়র পরিচালক আলহাজ্ব মোহাম্মদ জ.ই বুলবুল বলেন, “জীবনে অনেক সংগঠনের সাথে সম্পৃক্ত হওয়ার সুযোগ হয়েছে। কিন্তু ‘বন্ধু চিরদিন’ এর মতো এ রকম বন্ধুত্বের বন্ধনে দৃঢ়প্রত্যয় নিয়ে একটা প্লাটফর্মে সবাইকে একত্রিত করার মতো গ্রুপ আগে কখনো দেখিনি।” এখানে মানবতার সেবায় আত্বনিয়োগ করা যায়।

সবাইকে ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বক্তব্য দেন ফয়সল হক চৌধুরী। আলোচনা সভায় গ্রুপের উদ্দেশ্য তুলে ধরেন সায়েকা ও মোস্তাক রহমান। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন গ্রুপের মডারেটর সুমনা খানম, লিম, রেজাউল হক প্রমুখ।

আলোচনা শেষে মাদ্রাসার শিক্ষক মুফতি তৌহিদুল ইসলাম দোয়া পাঠ করেন। এ সময় উক্ত মাদ্রাসার অন্যান্য শিক্ষকরাও উপস্থিত ছিলেন। দোয়া পাঠ শেষে প্রায় ১ সহস্রাধিক শিশুদের সাথে গ্রুপের সদস্যরাও দুপুরের খাবারে অংশগ্রহণ করেন। শিশুরাও তাদের পেয়ে মনে করেছে তাড়া তাদের অভিভাবক পেয়েছে। আগামীতে আবার অন্য কোথাও; এভাবেই মানবতার কল্যানে দায়িত্ব পালন যাচ্ছে সংগঠন টি।
উল্লেখ্য, সাংবাদিক, শিল্পী, শিক্ষক,মানবাধিকার কর্মী আইনজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার বন্ধুদের সমন্ময়ে গঠিত ‘বন্ধু চিরদিন’ নামের গ্রুপটি। বন্ধুত্বের বন্ধন ও বিপদে বন্ধুর পাশে থাকার প্রত্যয় নিয়েই চালু হয়েছে গ্রুপটি। এরই মধ্যে ‘বন্ধু চিরদিন’ বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকান্ডের মাধ্যমে নিজেদের সম্পৃক্ততা রেখেছে বলে জানা গেছে।তাদের দেখে সামর্থ্যবানরা সমাজের দুস্ত অসহায়দের মাঝে এগিয়ে আসুক, এটাই প্রত্যাশা।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 7193 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 4055 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১