শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের নাছির উদ্দিন এর শুভেচ্ছা

ডেস্ক রিপোর্ট | মঙ্গলবার, ০২ জুন ২০২০ | পড়া হয়েছে 334 বার

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের নাছির উদ্দিন এর শুভেচ্ছা

এসএসসি ও সমমানের ২০২০ সালের পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে পাস করায় শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন নাছির উদ্দিন।

নবীনগর উপজেলার নাটঘর ইউনিয়নের চরিলাম গ্রামের কৃতি সন্তান নাছির উদ্দিন একই সাথে যারা এবার পাস করতে পারেনি অথবা আশানুরূপ ফলাফল ভালো করতে পারেনি তাদের প্রতিও সমবেদনা জানিয়েছেন তিনি।


রবিবার ৩১ মে পরীক্ষার ফলাফল প্রকাশের পরে নাছির উদ্দিন বলেন, এসএসসি পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে যারা উত্তীর্ণ হয়েছে সেই সকল শিক্ষার্থীদের অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানাই। সেই সঙ্গে অভিনন্দন জানাই সকল অভিভাবক ও শিক্ষকদের। যাদের আশীর্বাদ/ দোয়া ও চেষ্টা না থাকলে আমাদের সন্তানরা ভালো ফলাফল নিয়ে আসতে পারতো না।

তিনি বলেন, ছাত্রজীবনের স্কুল পেরিয়ে তোমরা কলেজে ভর্তি হবে। আমি জানি, বাংলার সন্তানেরা মেধাবী যেখানে থাকবে সেখানেই আমাদের মুখ উজ্জ্বল করবে। তোমাদের সাফল্যে দেশ গর্বিত। অভিনন্দন জানাই সে সকল ছেলে, মেয়েদের যারা বাবা,মা ও শিক্ষকদের দেখানো পথে সাফল্য দেখিয়েছো। তোমরাই জাতির আগামীর ভবিষ্যৎ। একদিন তোমাদের হাত ধরেই জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের মধ্যে যারা উত্তীর্ণ হতে পার নাই বা প্রত্যাশা অনুযায়ী ফলাফল হয়নি তাদের উদ্দেশ্য আমি বলবো তোমরা হতাশা হবে না। একটি পরীক্ষাই জীবনের শেষ পরীক্ষা না। আগামিতে উজ্জ্বল ভবিষ্যৎ তোমাদের জন্য অপেক্ষা করছে। আমি বিশ্বাস করি তোমরাও ঘুরে দাঁড়িয়ে তোমাদের অভিভাবকদের মুখে হাসি ফোটাবে। তোমাদের জন্য আমার দোয়া / আশীর্বাদ ও সহযোগিতা সব সময় থাকবে।

(ভিডিও কোলাজে শিক্ষা প্রসারে কার্যক্রমের চিত্র)

 

শিক্ষা প্রসারে তিনি বেশ কয়েকবছর যাবত বিভিন্ন আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদেরকে উৎসাহ প্রদান করে আসছেন। বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সহ সমাজ উন্নয়নেও ভুমিকা রাখছেন তিনি। তার নিজের তত্বাবধানে জাপানি ভাষা শিক্ষা প্রতিষ্ঠান ইউনিক এডুকেশনের প্রিন্সিপালের  দায়িত্ব পালন ছাড়াও লাল সবুজ সংঘ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার উপদেষ্টা তিনি।

শৈশবে পড়ালেখার হাতেখড়ি শুরু হয় নিজ গ্রামের চরিলাম সরকারি প্রাইমারি স্কুল দিয়ে। প্রাইমারির গন্ডি পেরিয়ে ভর্তি হন  শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে। সেখানকার পাঠ চুকিয়ে ঢাকা সিটি কলেজ তারপর জগন্নাথ  বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে অধ্যয়ন শেষে বর্তমানে কর্মস্থল জাপানে অবস্থান করলেও শিক্ষা প্রসারে তার বিভিন্ন ভুমিকা ইতোমধ্যে গোটা উপজেলাতে প্রশংসা পেয়েছে। এ বিষয়ের আলোকে একটি প্রতিবেদন তৈরি করা হয়েছে। প্রতিবেদনটি পড়তে নিচের লিংকে ক্লিক করুন।

শিক্ষা প্রসারে নাছির উদ্দিন এর প্রচেষ্টা     

প্রতিবেদনের স্ক্রিনশট

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25316 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১