শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

ঐতিহ্যবাহী বিদ্যাকূট অমর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শত বছর পূর্তি পালনের উদ্যোগ নেয়া হচ্ছে

ডেস্ক রিপোর্ট | শনিবার, ১০ ডিসেম্বর ২০১৬ | পড়া হয়েছে 2407 বার

ঐতিহ্যবাহী বিদ্যাকূট অমর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শত বছর পূর্তি পালনের উদ্যোগ নেয়া হচ্ছে

ঐতিহ্যবাহী বিদ্যাকূট অমর বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার একশ বছর পূর্তি উপলক্ষে শতবার্ষিকী উৎযাপন করার প্রস্তুতি নিচ্ছে। এতে প্রাক্তন ও বর্তমান ছাত্রদের নিবন্ধন চলবে অনলাইনে। এ তথ্য নিশ্চিত করেছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

শতবর্ষ উৎযাপন অনুষ্ঠান সফল করার লক্ষ্যে উক্ত প্রতিষ্ঠানের সাবেক ছাত্র ও ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ এর সাবেক ভিপি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান এনামুল হক (ভিপি এনাম) কে আহবায়ক করে ‘শতবর্ষ উদযাপন পরিষদ’ নামে একটি পুর্ণাঙ্গ কমিটি গঠন করার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানা গেছে। ওই সুত্রে আরো জানা গেছে এতে বিভিন্ন পর্যায় থেকে একুশ সদস্য বিশিষ্ট উপ-কমিটি গঠন করা হবে।


এ বিষয়ে চেয়ারম্যান ভিপি এনাম বলেন, শতবর্ষ পুর্তি অনুষ্ঠানকে কেন্দ্র করে প্রাক্তন ও বর্তমান ছাত্রদের মাঝে উৎসবমুখর পরিবেশ লক্ষ্য করা গেছে। শতবর্ষী পালন অনুষ্ঠানটি সত্যিকার অর্থে প্রাক্তন ও বর্তমান ছাত্রদের মাঝে মিলন মেলায় রুপ নিবে।

গৌরবের শতবর্ষ অনুষ্ঠানের কার্যক্রম কর্মসূচীতে উল্যেখ থাকবে, জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য রালী, আলোচনা অনুষ্ঠান, মধ্যাহ্ন ভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যায় ফানুশ ও আতশবাজি প্রভৃতি।

উল্লেখ্য, নবীনগর উপজেলার বিদ্যাকূট গ্রামে বিদ্যালয়টি অবস্থিত। উপজেলার পুর্বাঞ্চলের বাসিন্দাদের শিক্ষার আলোয় আলোকিত করতে বিশিষ্ট দানবীর ও শিক্ষানুরাগী অমরচন্দ্র ভট্টাচার্য ১৯১৩ সালে বিদ্যালয়টি এককভাবে প্রতিষ্ঠা করেন।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25653 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০