শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা

ওয়ানডেতে এক ধাপ পিছিয়ে সাকিব

অনলাইন ডেস্ক | মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 1392 বার

ওয়ানডেতে এক ধাপ পিছিয়ে সাকিব

সর্বশেষ কবে ওয়ানডে ক্রিকেট খেলেছেন সাকিব আল হাসান? নিজেও হয়তো ভুলে গেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে প্রতিটি সিরিজ কিংবা প্রতিটি টুর্নামেন্ট শেষে আইসিসি যে র‌্যাংকিং প্রকাশ করে সেখানে ঠিকই নিজের অবস্থানটা ধরে রেখেছেন সাকিব।

যদিও শ্রীলংকা-অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড-পাকিস্তান ওয়ানডে সিরিজ শেষে প্রকাশিত ওয়ানডে র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে, বোলারদের তালিকায় এক ধাপ পিছিয়ে চতুর্থস্থানে নেমে গেছেন বাংলাদেশশের সেরা এই অলরাউন্ডার।


শ্রীলংকায় স্বাগতিকদের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন মিচেল স্টার্ক। যে কারণে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তার এবং পেছনে ঠেলে দিয়েছেন সাকিব আল হাসানকে।

বোলারদের তালিকায় শীর্ষ দুটি স্থান দখলে রেখেছেন সুনিল নারিন এবং ট্রেন্ট বোল্ট। ২ ধাপ এগিয়ে এসেছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। এক ধাপ পিছিয়ে এখন চতুর্থ স্থানে সাকিব। তার পেছনে রয়েছেন ইমরান তাকির, ম্যাট হেনরি, ডেল স্টেইন, কাগিসো রাবাদা কিংবা মরনে মর্কেলদের মতো বোলাররা।

ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ তিনটি স্থান দখলে রেখেছেন এবিডি ভিলিয়ার্স, বিরাট কোহলি এবং হাশিম আমলা। তিন ধাপ এগিয়ে ৪র্থ স্থানে উঠে এসেছেন ইংল্যান্ডের জো রুট। চার ধাপ এগিয়েছেন ইংল্যান্ডের আলেক্স হেলস। ঠাঁই করে নিয়েছেন ২০ জনের মধ্যে।

তবে ওয়ানডে ক্রিকেটে অলরাউন্ডারদের মধ্যে শীর্ষস্থানটা ঠিকেই ধরে রেখেছেন সাকিব আল হাসান। এই জায়গায় এখনও সাকিবের ধারেকাছে কেউ নেই। ৪১৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন তিনি। আর ৩৫২ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলংকার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ৩৩৪ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়ার জেমস ফকনার।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

৩০০ পেরিয়েও জিততে পারেনি ধোনিরা

১১ জানুয়ারি ২০১৭ | 1910 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১