শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

অসাধু ব্যবসায়ীদের ফাদে পড়ে বাড়তি কেনাকাটায় উপজেলা চেয়ারম্যানের মানা

ডেস্ক রিপোর্ট | সোমবার, ২৩ মার্চ ২০২০ | পড়া হয়েছে 280 বার

অসাধু ব্যবসায়ীদের ফাদে পড়ে বাড়তি কেনাকাটায় উপজেলা চেয়ারম্যানের মানা

শুধুমাত্র চীনজুড়ে নয়, সারাবিশ্বে  মহামারী আকারে ছড়িয়ে পড়া রহস্যময় করোনা ভাইরাস নিয়ে উদ্বেগ বাড়ছে দিনদিন। সম্প্রতি সময়ে নতুন এ ভাইরাস সারা বিশ্বের মানুষের আলোচনার কেন্দ্রবিন্দুতে। গত ডিসেম্বর থেকে এ ভাইরাসের সংক্রমণে মৃতের সংখ্যা দিনদিন বাড়ায় এ ধরনের পরিস্থিতিতে সচেতনতার বিকল্প নেই।

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে গত ডিসেম্বরে ভাইরাসটি প্রথম শনাক্ত হয়, এরপর তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। বিশেষজ্ঞরা ধরণা করছেন, বিষধর চাইনিজ ক্রেইট বা চাইনিজ কোবরা করোনা ভাইরাসের মূল উৎস হতে পারে। ভাইরাসটি ছড়িয়ে পড়া ঠেকাতে উহানের বাস, পাতাল রেল ও ফেরি পরিষেবা বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া উহান থেকে বিদেশগামী বিমান ও ট্রেন চলাচল বাতিল করা হয়েছে। এতকিছুর পরও করোনা ভাইরাস চীনের পাশাপাশি জাপান, থাইল্যান্ড, হংকং, ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, সৌদি আরব ও যুক্তরাষ্ট্র সহ চলতি মাসে বাংলাদেশে পর্যন্ত ছড়িয়েছে। এর ভয়াবহতা উপলব্ধি করার আগে নবীনগরবাসীর প্রতি উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির এর সচেতনতামূলক পরামর্শ হুবহু তুলে ধরা হলো।


সুপ্রিয় নবীনগর বাসী আসসালামু ওয়ালাইকুম

★করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে এই রোগটিকে প্রতিহত করতে বারবার হ্যান্ডওয়াশ সহ পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন এবং জনসমাবেশ বা ভীর এড়িয়ে চলুন এবং কিছু দিন বাসায় অবস্থান করুন। যেহেতু এই ভাইরাসটির উৎপত্তি চীন সহ পৃথিবীর বিভিন্ন দেশে,সেহেতু বিভিন্ন দেশ থেকে আগত প্রবাসী ভাই বোনদেরকে বিনয়ের সাথে অনুরোধ করছি আপনার পরিবারের জন্য,সমাজের জন্য,সর্বোপরি রাষ্ট্রের বৃহত্তর স্বার্থের কথা বিবেচনা করে ১৫-২০ দিন আপনার বাড়িতে কোয়ারেন্টাইনে থাকুন এবং অবাধে চলা ফেরা না করে নির্দিষ্ট স্থানে নিরাপদে থাকুন,আপনার পরিবারকে ও দেশকে রক্ষা করুন।

প্রিয় প্রবাসী ভাই ও বোনেরা আপনাদের এই সহযোগিতায় পারে আমাদের করোনা ভাইরাস থেকে রক্ষা করতে।

★ প্রিয় ব্যবসায়ী বন্ধুরা করোনা ভাইরাস নিয়ে বাংলাদেশ সহ সমগ্র পৃথিবী আজ আতংকিত আপনারা এই আতংকের মাঝে শুধু মুনাফার উদ্দেশ্যেই কৃত্রিম সংকট সৃষ্টি করে মানুষকে কষ্ট দিবেন না। এই ধরনের অসাধু ব্যবসায়ীদের ব্যাপারে গোয়েন্দা বিভাগ স্বজাগ দৃষ্টি রাখছে।

★ প্রিয় নবীনগর বাসী আপনারা আতংকিত হয়ে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীদের অপ-প্রচারে লিপ্ত হয়ে প্রয়োজনের অতিরিক্ত খাদ্য সামগ্রী ক্রয় করবেন না। সব ধরনের খাদ্য সরকারের নিকট মজুত আছে এবং বাজারে সরবরাহ ঠিক আছে।

(প্রয়োজনে, চিরা,দুধ সহ শুকনা খাবার সংগ্রহে রাখতে পারেন)

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26147 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১