শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

করোনার পরোয়া নেই বাইশমৌজায়

জান্নাতুল ফেরদৌস | মঙ্গলবার, ০৯ জুন ২০২০ | পড়া হয়েছে 168 বার

করোনার পরোয়া নেই বাইশমৌজায়

বর্তমান সময়ের বহুল আলোচিত একটি শব্দের নাম করোনা ভাইরাস।এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বের বিভিন্ন দেশে কয়েক লক্ষাধিক মানুষের মৃত্যু হয়েছে।কয়েকমাস ধরে ব্যাপকভাবে নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় কোন ভাবেই বিস্তার রোধ করা সম্ভব হচ্ছে না। বিশেষ করে গ্রামগঞ্জের-হাটবাজারগুলোতে সবাই তাদের স্বাভাবিক জীবন পরিচালনা করছে।

তারই প্রভাব পড়েছে ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে। এরই মধ্যে আজ বীরগাঁও ইউনিয়নের বাইশমৌজা বাজারে প্রচুর জনসমাগমে সচেতন মহল উদ্বিগ্ন। ফলে প্রতিনিয়ত বেড়েই চলেছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা। তাছাড়া মৃত্যুর সংখ্যাও কম নয়।
এখনো পর্যন্ত নবীনগরে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা ৮৬ তে দাঁড়াল। আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় গোটা উপজেলায় আতঙ্ক বিরাজ করছে।


ফলে গ্রামের মানুষ আইনের প্রতি তোয়াক্কা না করেই মাস্ক , হ্যান্ড গ্লাভস ব্যবহার না করেই সাপ্তাহিক হাটগুলোতে অবাধে চলাফেরা করছে তাছাড়া সামাজিক দূরত্ব বজায় না রেখে চলছে তাদের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করছে। অথচ সম্প্রতি বাংলাদেশ সরকার নতুন আইন কার্যকর করে মাস্ক বাধ্যতামূলক করেছে আর এই আইন অমান্য করলে ৬ মাসের জেল ও ১ লক্ষ টাকা জরিমানা বিধান করা হয়েছে। তারপরও গ্রামের মানুষ এসব আইন তোয়াক্কা করছে না করেই তাদের কাছ চালিয়ে যাচ্ছে।আজ মঙ্গলবার সাপ্তাহিক হাট ছিল নবীনগর উপজেলার বাইশমৌজা বাজারের এই চিত্র।

তাই গ্রামের বাজার গুলোতে প্রশাসনের কঠোর নজরদারির পাশাপাশি জনগণ সচেতন না হলে এই মহামারী করোনা ভাইরাস নিয়ন্ত্রণের বাইরে চলা যাওয়ার সম্ভাবনা বেশি বলে জানান সুশীল সমাজের প্রতিনিধিরা।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25316 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১