শিরোনাম

প্রচ্ছদ আলোকিত জন, নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

কর্মবীর বিপুল বনিক যে কারনে সবার প্রিয় হয়ে উঠছেন

এস এ রুবেল | রবিবার, ৩০ মে ২০২১ | পড়া হয়েছে 594 বার

কর্মবীর বিপুল বনিক যে কারনে সবার প্রিয় হয়ে উঠছেন

নবীনগর উপজেলার লাউর ফতেহপুর গ্রামের কৃতী সন্তান এলজিইডি তত্বাবধায়ক প্রকৌশলী (রক্ষণাবেক্ষণ) বিপুল বনিকের গতকাল ২৯ মে ছিলো জন্মদিন। জন্মদিন উপলক্ষে উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম অনুভূতি প্রকাশ করতে গিয়ে ফেসবুকে লিখেন,

আমরা অনেক সময় কোন বিশিষ্ট জনকে খুশি করার জন্য মিথ্যা বিশেষণে বিশেষায়িত করি। যাহা অনভিপ্রেত। কিন্তু আজ এমন একজন গুণিজনের কথা বলছি, যে নামটি উচ্চারিত হলে স্বর্বস্তরের জনগন উৎফুল্ল চিত্তে, গর্বভরে শ্রদ্ধাজ্ঞাপন করেন। তিনি হলেন আমাদের নবীনগর তথা ব্রাহ্মন বাড়িয়ার কৃতি সন্তান, যিনি ইতিমধ্যে একজন কর্মবীর খ্যাতাবে ভূষিত, এলজিআরডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী
♦বাবু বিপুল চন্দ্র বনিক ♦।
এই গুণি সরলপ্রাণ নিরহংকারী মানুষটির আজ শুভ জন্মদিন। এই শুভলগ্নে আমাদের শুভকামনা একটাই নবীনগরের উর্বর মাটির মায়ের কুলে যেন যুগেযুগে বিপুল বনিকদের জন্ম হয়।


ভালোবাসার মিশেলে আবেগঘন কথার ফুলঝুরি ছিটিয়ে এমন অনেকেই জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন গতকাল। শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, রাজনীতিবিধ,ব্যবসায়ী,ছাত্র সহ সকল পেশার মানুষের ভালোবাসায় শিক্ত হয়েছেন সাদা মনের অধিকারী বিপুল বনিক।

অথচ বছর তিনেক আগেও এ নামটি অপরিচিত ছিলো এখানকার মানুষজনের কাছে। এখন যেনো তাদের কাছে বিপুল বনিক আশির্বাদের নাম। মানুষ যেমন তার কর্মের মধ্যে বেঁচে থাকে,তিনিও যুগ যুগ বেঁচে থাকবেন উনার কর্মের কারনে। কর্মগুনেই তিনি আজ কর্মবীর । ২০১৯ সালের ৭ অক্টোবর ‘কর্মবীর’ (নিউজ দেখতে ক্লিক) খেতাবে নিজ এলাকার লাউর ফতেহপুরে সংবর্ধিত হন বিপুল বনিক। এভাবেই উপজেলা, জেলার গণ্ডি পেরিয়ে সারা দেশেই কর্মবীর বিপুল বনিক এখন সততা স্বচ্ছতার মুর্ত প্রতিক।

৫ ভাই ২ বোনের সংসারে বেড়ে উঠেছেন মায়ের হাতে। কর্মস্থলের গুরুত্বপূর্ণ পদে থেকে দিনের বেশিরভাগ সময়ই ব্যস্ত থাকেন। আজ এই জেলা, কাল ওই জেলায় সভা সেমিনার করে ব্যস্ততায় থাকা মানুষটি অবসর পেলেই বাড়িতে ছুটে আসেন।

এখানেও দম ফেলার ফুরসত নেই। আরাম আয়েশে দিন কাটানোর বিপরীতমুখী অবস্থান তার।

ব্যস্ততার  চিত্র উপরের ছবিটি দেখলে যে কারো অনুমান হবে।

ঘরভর্তি বাঁধনের সদস্যরা। গ্রামের অসহায় মেয়েদের সাবলম্বী করে তুলতেই প্রতিষ্ঠা করেছিলেন আত্মনির্ভরশীল বাঁধন সেলাই সমিতি। যেখানে অসহায় নারীদের প্রশিক্ষণ দিয়ে আত্মকর্মসংস্থানের ব্যবস্থার সুযোগ রয়েছে। কর্মবীরের বাঁধন সেলাই সমিতির প্রশিক্ষণ কেন্দ্রের রোজিনা আক্তার বাংলাদেশের সেরা ৯ জন নারীর তালিকায় সেরাদের সেরা উদ্যোক্তা নির্বাচিত হয়েছেন এ বছর।

নবীনগরের রোজিনা আক্তার। এবছর দেশ সেরা নারী উদ্যোক্তার ক্রেস্ট পেয়েছেন। ইনসেটে রোজিনা

লাউর ফতেহপুর গ্রামের রোজিনা বিপুল বনিকের আশির্বাদ পেয়ে দেশ সেরা নারী উদ্যোক্তা হিসাবে পত্রপত্রিকার হেডলাইন হয়েছেন। বাঁধনের বহু নারী কর্মবীরের কারনে নতুন করে বাঁচার স্বপ্ন দেখেছেন। এখানে থেকে আয় করা টাকায় সাবলম্ভী অনেকেই। অর্থাভাবে যেই ছেলেটা শৈশবে ঝড়ে পড়েছিলো সেও এখন কলেজ পড়ুয়া ছাত্র। সবকিছুই কর্মবীরের মানবিক ইচ্ছাশক্তির কারনে। সুবিধা বঞ্চিত,স্বামী পরিত্যক্তা, কিংবা সমাজের চোখে অবহেলিতরাও আজ আত্মপ্রত্যয়ী হয়ে উঠেছে। তিনি দায়িত্বে শতভাগ স্বচ্ছতায় বিশ্বাসী। নীতি নৈতিকতার দিক দিয়েও অন্যের কাছে আইডল হয়ে আছেন প্রকৌশলী বিপুল বনিক।

খেয়াল করুন, বিভিন্ন স্থানে রাস্তার বেহাল দশা,ঝুকিপূর্ণ ব্রিজের সংস্কার, কাচা সড়ক পাকাকরনের দাবীতে অনেকেই বছরের পর বছর জনপ্রতিনিধিদের কিংবা লোকাল প্রশাসনের দৃষ্টিতে আনতে ব্যার্থ। সেখানে ফেসবুকে দেখামাত্র নিজের তাগিদে খোজ নিয়ে মহুর্তেই সমাধান করেছেন এমন ঘটনা অহরহ রয়েছে। জনদুর্ভোগ যেনো কর্মবীর বিপুল বনিকের চাহনিতে অল্প সময়ে সমাধানের রুপ পায়।

কি ভাবছেন নিজের উপজেলা বলে আলাদা গুরুত্ব দিচ্ছেন তিনি? এনামুল হক এনাম, বাড়ি নবীনগর হলেও মাস্টার্স কমপ্লিট করে ঢাকায় বসবাস করছেন এখন৷ চলতি মাসের ১৬ তারিখে সাভার এলাকার একটি সড়কের জলাবদ্ধতার ছবি পোস্ট করেন।

এনামের ফেসবুক পোস্ট দেখে রাস্তা সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সাভার উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলেন বিপুল বনিক

কাউকে ম্যানসন না করলেও ওই পোস্ট বিপুল বনিকের নজরে আসে। সাথেসাথেই সেখানকার দায়িত্বে থাকা উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলে সড়কের সংস্কার কাজের প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে বলেন। প্রথম পোস্ট মজার ছলে দিলেও এর পরদিন ইসলামনগর বাসীকে সুসংবাদ জানিয়ে আরেকটি পোস্ট দেন এনাম।
বিষয়গুলো অবিশ্বাস্য মনে হলেও এভাবেই সারা দেশে নীরবে কাজ করে যাচ্ছেন কর্মবীর বিপুল বনিক।

নবীনগরের উন্নয়ন সংক্রান্ত বিষয়াদি নিয়ে সাংসদ এবাদুল করিম বুলবুল, সাবেক সাংসদ ফয়জুর রহমান বাদল সহ নবীনগরের বিশিষ্ট জনের সাথেও সভা করেছেন কয়েকবার।

 

নবীনগরের উন্নয়ন সংক্রান্ত বিষয়াদি নিয়ে সাংসদ এবাদুল করিম বুলবুল, সাবেক সাংসদ ফয়জুর রহমান বাদল সহ নবীনগরের বিশিষ্ট জনের সাথেও সভা করেছেন কয়েকবার।

নবীনগরের চলমান উন্নয়নমূলক কাজগুলোর অগ্রগতির উপর সাংসদ এবাদুল করিম বুলবুল এর উপস্থিতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয় গত সপ্তাহে।  ওই সভায় ঢাকা থেকে আগত কয়েকজন প্রকল্প পরিচালক, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রও উপস্থিত ছিলেন।

নবীনগরের চলমান উন্নয়নমূলক কাজগুলোর অগ্রগতির পর্যালোচনা সভা

সভা পর্যালোচনা বিশ্লেষণ করে কয়েকজন ঠিকাদারকে কাজে অবহেলা ও কাজের মান খারাপ করার কারণে কালো তালিকাভুক্ত করা হয়। এছাড়াও কয়েকজন ঠিকাদারকে কাজের মানের প্রশ্নে সতর্ক ও শাস্তি দেয়া হয়েছে।
উল্লেখ্য, নবীনগরে এ ধরনের সভা এটি ছিলো প্রথম।

এছাড়াও বিপুল বনিকের ইচ্ছে নবীনগর উপজেলার সাথে প্রতিটি ইউনিয়নের উপজেলা শহরে আসাযাওয়ায় সড়কপথে তৈরি হবে উন্নত যোগাযোগ ব্যবস্থা। সেই লক্ষ নিয়ে তিনি পরিকল্পনায় এগুচ্ছেন। লেখকের সাথে কথা প্রসঙ্গে কর্মবীর জানালেন, স্ব স্ব ইউনিয়নের জনপ্রতিনিধিদের এলাকার উন্নয়নের ভাবনায় ঘাটতি রয়েছে। তারা নড়েচড়ে বসলেই নবীনগর হতে পারে অন্যদের জন্য রোল মডেল।

এদিকে সাংবাদিক অভিজিৎ বনিক ঢাকাস্থ মিডনাইট সান-3 চাইনিজ রেস্টুরেন্টে জন্মদিন উপলক্ষে কেক কাটার আয়োজন করেন।

ঢাকাস্থ মিডনাইট সান-3 চাইনিজ রেস্টুরেন্টে জন্মদিন উপলক্ষে কেক কাটার আয়োজন

ওই অনুষ্ঠানে পরিবারের লোকজন, শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।

নিজস্ব ভুবনে ১ ছেলে ১ মেয়ে নিয়ে সুখের সংসার

১ ছেলে ১ মেয়ে নিয়ে বিপুল বনিক দম্পতির নিজস্ব ভুবন। সেই ভুবন হোক স্বর্গসুখের প্রত্যাশা এটুকুই।

-এস এ রুবেল
সম্পাদক
নবীনগর টুয়েন্টি ফোর ডটকম
Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

ড.আকবর আলী খান

১২ মে ২০১৬ | 7263 বার

আমরা তোমাদের ভুলবনা

১৫ সেপ্টেম্বর ২০১৬ | 6705 বার

তুষার আব্দুল্লাহ

২৬ এপ্রিল ২০১৬ | 3324 বার

‘শেষ ব্যক্তি শেষ বুলেট’

২৯ নভেম্বর ২০১৮ | 2446 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১