শিরোনাম

প্রচ্ছদ জেলা সংবাদ, শিরোনাম, স্লাইডার

কসবায় মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা ও লুটপাট

মাসুম মির্জা | শুক্রবার, ১৬ জুন ২০১৭ | পড়া হয়েছে 1850 বার

কসবায় মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা ও লুটপাট

কসবা উপজেলার মুলগ্রাম ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আবু সিদ্দিক মিয়ার বাড়িতে হামলা চালিয়ে চারটি বসতঘর ভাঙ্গচুর ও লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় আবু সিদ্দিক মিয়া বাদী হয়ে কসবা থানায় একটি মামলা দায়ের করেন।


মামলার এজাহারে উল্যেখ করা হয়, মুলগ্রাম ইউনিয়নের শ্যামবাড়ি গ্রামের শওকত খান ও আবু সিদ্দিক মিয়ার সঙ্গে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। বিরোধের জের ধরে গত ৯জুন শুক্রবার সকালে শওকত খান ও তার সমর্থকেরা আকস্মিক সিদ্দিক মিয়ার বাড়িতে হামলা ও লুটপাট চালায়। এ সময় হামলাকারীদের বাধা দিতে গিয়ে পিটিয়ে মুক্তিযোদ্ধা কমান্ডার আবু সিদ্দিক মিয়া (৬৬) তার স্ত্রী মিনুয়ারা বেগম (৫৫) ছেলে রতন মিয়া (২৫) ও নাতি সাজ্জাদ হোসেন (৮) কে পিটিয়ে জখম করে।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। আবু সিদ্দিক মিয়া মামলার এজাহারে অভিযোগ করেন, এলাকায় অনেক আগ থেকে গ্রাম্য বিরোধ চলে আসছে। এ নিয়ে এলাকাবাসী দুই দলে বিভক্ত। চলতি সময়ে শওকত খানকে নেতা না মানায় তিনি সহ তার সমর্থিত লোকজন তার বসত ঘরে হামলা ও লুটপাট চালিয়েছে। এ সময় ঘরে থাকা নগদ টাকা, স্বর্নালংকার সহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায় তারা।

সিদ্দিক মিয়ার অভিযোগ, তিনি সহ পরিবারের লোকজন এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি বলেন, ১৯৭১ সনে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। এখন এই স্বাধীন দেশে আমাকে মৃত্যু ভয়ে থাকতে হবে কখনো ভাবিনি।

কসবা থানার ইন্সপেক্টর ( তদন্ত) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, এ ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়ার সন্তান

০৯ মার্চ ২০১৭ | 8219 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১