শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা, শিরোনাম, স্লাইডার

কোপার কোয়ার্টারে কলম্বিয়া

অনলাইন ডেস্ক | বুধবার, ০৮ জুন ২০১৬ | পড়া হয়েছে 1031 বার

কোপার কোয়ার্টারে কলম্বিয়া

টানা দুই ম্যাচ জিতে প্রথম দল হিসেবে শতবর্ষী কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া। আজ বুধবার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচেও উত্তেজনাপূর্ণ ম্যাচে প্যারাগুয়েকে ২-১ গোলে হারায় হামেস রদ্রিগেজের দল।

নিজেদের দ্বিতীয় ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে কার্লোস বাক্কা-হামেস রদ্রিগেজরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১২ মিনিটে কর্নার থেকে আসা বলে হেড করে ম্যাচের প্রথম গোল করে দলকে লিড এনে দেন কার্লোস বাক্কা। আর ৩০ মিনিটে ম্যাচের দ্বিতীয় গোলটি করেছেন কলম্বিয়ার তারকা ফুটবলার রদ্রিগেজ। ফলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় কলম্বিয়া।


দ্বিতীয়ার্ধে গোলশোধের জন্য মরিয়া হয়ে মাঠে নেমেছিলেন প্যারাগুয়ের খেলোয়াড়রা। শেষ ৪৫ মিনিটের বেশির ভাগ সময়ই কলম্বিয়ার রক্ষণভাগকে তটস্থ করে রেখেছিলেন তারা। ম্যাচের ৭১ মিনিটে গোলপোস্টের অনেক দূর থেকে জোরালো এক শটে কলম্বিয়ার জালে বল জড়িয়ে দিয়েছিলেন ভিক্টর আয়ালা।

শেষ ২০ মিনিটে আরেকটি গোল করার সর্বাত্মক চেষ্টাও চালিয়েছিল প্যারাগুয়ে।উলটো ম্যাচের ৮১ মিনিটে তারা পরিণত হয় ১০ জনের দলে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার অস্কার রোমেরো। আর ম্যাচের ৮৩ মিনিটে গোল ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ এসেছিল কলম্বিয়ার সামনে। কিন্তু এডউইন কারদোনার শট ফিরে আসে গোলপোস্টে লেগে। ব্যবধান বাড়াতে না পারলেও শেষ পর্যন্ত অবশ্য ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে কলম্বিয়া।

দিনের অপর ম্যাচে কোস্টারিকাকে ৪-০ গোলে হারিয়েছে যুক্তরাষ্ট্র। দাপুটে এই জয় দিয়ে শেষ আটের পথেও একধাপ এগিয়ে গেছে স্বাগতিকরা। ‘এ’ গ্রুপ থেকে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কলম্বিয়া। ৩ পয়েন্ট নিয়ে তাদের পরেই আছে যুক্তরাষ্ট্র।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

৩০০ পেরিয়েও জিততে পারেনি ধোনিরা

১১ জানুয়ারি ২০১৭ | 1859 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০