শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

খালেদা জিয়ার সংবাদ সম্মেলন ১৮ নভেম্বর

অনলাইন ডেস্ক | সোমবার, ১৪ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 867 বার

খালেদা জিয়ার সংবাদ সম্মেলন ১৮ নভেম্বর

নির্বাচন কমিশন পুনর্গঠন ও আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য নিরপেক্ষ সরকার গঠনের ফর্মূলা দিতে ১৮ নভেম্বর শুক্রবার সংবাদ সম্মেলন করবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এদিন বিকেল চারটায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে। এতে দেশের বিশিষ্ট নাগরিকদের আমন্ত্রণ জানানো হয়েছে। এ প্রসঙ্গে জানতে চাইলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির চেয়ারপারসনের সংবাদ সম্মেলন ১৮ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে সুশীল সমাজের কয়েকজনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার এ সংবাদ সম্মেলন ২০ দলীয় জোটের পক্ষ থেকে আয়োজন করা হচ্ছে। সংবাদ সম্মেলন থেকে সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব তুলে ধরবেন তিনি। পাশাপাশি নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য একটি ফর্মূলাও দেবেন জোট নেত্রী খালেদা জিয়া। এরই মধ্যে একটি ফর্মূলা তৈরি করা হয়েছে। যেখানে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পূর্ব শর্ত হিসেবে একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব রয়েছে। এছাড়া নির্বাচন কমিশন পুনর্গঠনের ক্ষেত্রে রাজনৈতিক দল, বিশিষ্ট নাগরিক ও সমাজের বিভিন্ন সেক্টরের প্রতিনিধিদের সমন্বয়ে একটি সার্চ কমিটি গঠনের প্রস্তাব রয়েছে ২০ দলীয় জোট নেতার ফর্মূলায়।


অন্যদিকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের জন্যও আলাদা ফর্মূলা তৈরি করেছেন বিএনপির চেয়ারপারসন। যেখানে বিশিষ্ট নাগরিক, অবসরপ্রাপ্ত বিচারপতি, সুশীল সমাজের প্রতিনিধি ও রাজনীতিবিদদের সমন্বয়ে একটি নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাব রয়েছে। তবে সরাসরি তত্ত্বাবধায়ক সরকারের বিষয়টি খালেদা জিয়ার সংবাদ সম্মেলনে থাকছে না। রবিবার রাতে গুলশান কার্যালয়ে সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করে সংবাদ সম্মেলনের তারিখ নির্ধারণ করেন খালেদা জিয়া। পাশাপাশি আগেই প্রস্তুত করা প্রস্তাবনা নিয়ে শীর্ষ নেতাদের আলোচনা করেন তিনি।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 7021 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 3757 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১