শিরোনাম

প্রচ্ছদ জেলা সংবাদ, শিরোনাম, স্লাইডার

ঘরে ঘরে জঙ্গিবিরোধী দুর্গ গড়ে তুলতে হবে- (আইজিপি) এ কে এম শহীদুল হক

ডেস্ক রিপোর্ট | রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 2774 বার

ঘরে ঘরে জঙ্গিবিরোধী দুর্গ গড়ে তুলতে হবে- (আইজিপি) এ কে এম শহীদুল হক

ব্রাহ্মণবাড়িয়ার নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে শনিবার (২৪/৯) জেলা পুলিশ আয়োজিত কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহিদুল  হক বলেছেন, ‘প্রত্যেকটা ঘরে ঘরে জঙ্গিবিরোধী দুর্গ গড়ে তুলতে হবে। জঙ্গিরা মনে করে এসব করে (মানুষ খুন) মারা গেলে তারা বেহেশতে যাবে। এ ভাবেই দেশের তরুণদের কৌশলে ভাগিয়ে নিয়ে তাদের ব্রেনওয়াশের মাধ্যমে জঙ্গিতে রূপান্তরিত করে। বর্তমানে পুলিশ দেশের অনেক জঙ্গিকে শেষ করেছে। এবং এই ধারা অব্যাহত থাকবে।

তিনি বলেছেন, ‘পুলিশের এই সফলতার ব্যাপারে বিদেশের অনেক সুনাম হলেও দেশের কিছু লোক ব্যাপারটিকে বির্তকিত করার চেষ্টা করছে। তারা বলছে, জঙ্গি অপারেশনে গিয়ে পুলিশ মারা যাচ্ছেনা কেন? যদি পুলিশ জঙ্গি নির্মূল করতে ব্যর্থ হতো তাহলে দেশের মানুষ ঘর থেকে বের হতে পারতো না।’


তিনি আরও বলেন, সুস্থ-সন্দর জীবন ও সমাজের জন্যই কমিউনিটি পুলিশ। সামান্য বিষয়ে থানা পুলিশের কাছে না গিয়ে হয়রানি না হয়ে, যেন নিজেরাই বিষয়টি মীমাংসা করে ফেলতে পারেন এজন্যই কমিউনিটি পুলিশিং ব্যাবস্থা চালু করা হয়েছে। ভালো কাজ করতে হলে ভালো মানুষ দরকার, আর এজন্য নিজ নিজ এলাকার ভালো কিছু মানুষ দিয়ে এর কমিটি গঠন করা হয়।

cvকমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে মানুষকে মাদক, জঙ্গি ও সামাজিক অবক্ষয় ঠেকানোর আহবান জানান আইজপি। আইজি বলেন, কোনো থানার ওসি যদি কমিউনিটি পুলিশিংয়ের কাজে সাহায্য না করতে চায়, তাহলে তার বিরুদ্ধে যেন জোরালো ব্যবস্থা নেওয়া হয়। এ ব্যাপারে ওসিদের বিরুদ্ধে কোনো রিপোর্ট পেলে তিনি নিজে তার ব্যাবস্থা নেবেন বলেও জানান পুলিশ প্রধান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মিজানুর রহামান (পিপিএম)। এ সময় জেলার শীর্ষ রাজনৈতিকরা ছাড়াও প্রতিটি উপজেলার চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান মেম্বারগণও উপস্থিত ছিলেন।

জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে মিছিল করে সাধারণ মানুষ অনুষ্ঠানে যোগ দেয়। এই অনুষ্ঠান উপলক্ষে নিরাপত্তার জন্য শনিবার সকাল থেকেই সরাইল কুট্রাপারা (বিশ্বরোড) মোড় থেকে আখাউড়া পর্যন্ত এবং ব্রাহ্মণবাড়িয়া শহরেও গাড়ী চলাচলে কিছু বিধি-নিষেধ আরোপ করা হয়।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়ার সন্তান

০৯ মার্চ ২০১৭ | 8114 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০