শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম

চিকিৎসার নামে প্রতারণা : ২২ লাখ টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 1004 বার

চিকিৎসার নামে প্রতারণা : ২২ লাখ টাকা জরিমানা

চিকিৎসা ও বিশেষজ্ঞ চিকিৎসকের নামে মানুষকে প্রতারণা ও মেয়াদোত্তীর্ণ রসায়নিক উপাদানে রোগ নির্ণয়ের অপরাধে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালকে ২২লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার র‌্যাবের পরিচালিত একটি ভ্রাম্যমান আদালত এ জরিমানা করে। র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সরওয়ার আলমের নেতৃত্বে র‌্যাব-২ এর একটি দল বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করে। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডাঃ মোঃ শাহজাহান ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের ড্রাগ সুপার মোঃ রাজিউর রহমান ও র‌্যাব-২ এর উপ-পরিচালক মোঃ মাহবুব আলম উপস্থিত ছিলেন।
অভিযানকালে রাজধানীর কোতোয়ালী, ইংলিশ রোডে মেডিনোভা মেডিকেল সার্ভিসেসে গিয়ে দেখা যায়, বিভিন্ন ডায়ানষ্টিক টেষ্টের জন্য ব্যবহৃত হচ্ছে মেয়াদউত্তীর্ণ রি-এজেন্ট। সেখানে রিপোর্ট কার্ড হিসাবে ব্যবহৃত বইয়ে ১৫টি পাতায় ব্ল্যাংক স্বাক্ষর করা অবস্থায় পাওয়া যায় এবং বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের নামে ভুয়া সিল জব্দ করা হয়। এসব অভিযোগে মেডিনোভা মেডিকেল সার্ভিসেসকে ৮ লাখ টাকা জরিমানা এবং এ প্রতিষ্ঠানের ম্যানেজার নাসির ওয়াকার (৪১), ল্যাব ইনচার্জ উজ্জল মিয়া (৩২), ম্যানেজার এ্যাডমিন সাইফুল ইসলাম (৪০) এবং কেয়ারটেকার আবু ইয়াহিয়া (৪৩)কে আটক করা হয়। জরিমানার টাকা অনাদায়ে প্রত্যেককে ৩ মাসের বিনাশ্রম কারাদ- দেয়া হয়।
এদিকে একই এলাকায় পপুলার ডায়াগনষ্টিক সেন্টারকেও ৬ লাখ টাকা জরিমানা, এর ম্যানেজার শিবলী সাদি আকন্দ (৪০), আবুল কালাম আজাদ (৪৮) ও মোঃ রবিকুল ইসলাম (৪৩)কে আটক এবং জরিমানার টাকা অনাদায়ে আটককৃত প্রত্যেককে ৩ মাসের বিনাশ্রম কারাদ- দেয়া হয়। এছাড়া একই এলাকায় মডার্ণ ডায়াগনষ্টিক সেন্টারকে ৪ লাখ ও ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনষ্টিটিউট হাসপাতালকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।
এ সময় মডার্ণ ডায়াগনষ্টিক সেন্টারের ম্যানেজার খোকন চৌধুরী (৫০), ল্যাব ইনচার্জ মাহফুজ ভুইয়া (৩০) ও টেকনোলজিষ্ট মিলন চৌধুরী (৪২) এবং ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনষ্টিটিউট হাসপাতালের ল্যাব ইনচার্জ সুলতান এম আতিকুর রহমান (৩৮) ও টেকনোলজিষ্ট মোঃ জিয়াউর রহমান (৩০)কে আটক করা হয়। জরিমানার টাকা আনাদায়ে উভয় প্রতিষ্ঠানের আটককৃত প্রত্যেককে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডর নির্দেশ দেয়া হয়েছে।

Facebook Comments Box


এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 7240 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 4150 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০