শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

জিনদপুর বাসষ্ট্যান্ড এর উত্তর পাশে জমে উঠেছে গরু ছাগলের হাট

আশরাফুল হক আশরাফ | মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 7482 বার

জিনদপুর বাসষ্ট্যান্ড এর উত্তর পাশে জমে উঠেছে গরু ছাগলের হাট

কোরবানীর ঈদকে সামনে রেখে জমে উঠেছে নবীনগরের গরুর হাটগুলো।  উপজেলার গরুত্বপুর্ণ পাইলট হাইস্কুলের মাঠে এবারের ঈদে গরুর হাট না বসার কারনে বিভিন্ন স্থানে নতুন গরুর হাট লক্ষ্য করা গেছে। সুত্র জানায়, ওই শিক্ষা প্রতিষ্ঠান সম্প্রতি সরকারী করন হওয়ায় কর্তৃপক্ষ এবারের ঈদে উক্ত মাঠটিকে ইজারা না সিদ্ধান্ত নেন। নতুন হাটগুলো  ঘুরে দেখা গেছে  অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। হাটের আশপাশের বিভিন্ন এলাকা থেকে আসা ক্রেতা বিক্রেতাদের পদচারণায় মুখর হয়ে উঠছে সবকটি হাট প্রাঙ্গণ। কুরবানির ঈদকে সামনে রেখে জিনদপুর বাসষ্ট্যান্ড এর উত্তর পাশে আজ মঙ্গলবার জমে উঠে গরু, ছাগল ও মহিষের বাজার। বেলা সাড়ে বারটায় গরুর বাজার ঘুরে দেখা গেল ক্রেতা বিক্রেতাদের উপস্থিতি থাকলেও বেচে বিক্রি কম। হরুয়া গ্রামের আব্দুল হক জানান, তিনি পালিত ৩ টি গরু বিক্রি করার উদ্যেশে এ হাটে নিয়ে আসেন। এখনো কোন ক্রেতার আগ্রহ না দেখায় তিনি হতাশ।  এছাড়াও ওই গ্রামের  দক্ষিন পাড়ার আমজাদ মিয়া একটি গরু নিয়ে আসছেন বিক্রি করার জন্য। তিনি জানান, কয়েকজন ক্রেতা দরদাম করে গেছেন, উনার মনমত না হওয়ায় তিনি গরু বিক্রি করেননি। অন্য এক বিক্রেতাকে দেখা গেছে তার গরুর দাম  ৬৮,০০০ টাকা পর্যন্ত ক্রেতারা বলে গেছে, তিনি জানালেন ৭৫,০০০ এর কমে তিনি গরু বিক্রি করবেন না।

03এদিকে, ক্রেতারা মনে করছেন আল্লাহর সন্তুষ্টির জন্যে সামর্থ্যরে মধ্যে পশু কিনতে চান তারা। আর হাটগুলোতে নানা সাইজের গরু থাকায় খুশি ক্রেতারা।
এদিকে, ভারতের গরু আমদানী বন্ধ থাকলেও পর্যাপ্ত দেশীয় গরু থাকায় কোরবানি ঈদে কোন সমস্যা হবেনা বলে মনে করেন ব্যবসায়ীরা।


01বাজার কমিটিও আশাবাদী তাদের বাজারে ভাল বেচেকেনা হবে, ক্রেতা বিক্রেতারা সুষ্ঠ সুন্দরভাবে যাতে ক্রয়-বিক্রয় করতে পারে সেই দিকেও নজর রয়েছে বলে জানালেন ইজারাদার কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গরু ছাগলের পাশাপাশি উক্ত হাটে মহিশের উপস্থিতি ও লক্ষ্য করা গেছে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26251 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১