শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

জরুরি সেবা ছাড়া সবধরনের যান চলাচল বন্ধ

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ১১ জুন ২০২০ | পড়া হয়েছে 587 বার

জরুরি সেবা ছাড়া সবধরনের যান চলাচল বন্ধ

নবীনগর পৌর এলাকাকে রেড জোন ঘোষণা করেজরুরি সেবা ছাড়া সবধরনের যান ও নৌকা চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে নবীনগর উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

ব্রাক্ষণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার এই পর্যন্ত করোনা পজেটিভ সনাক্ত হয়েছে সর্বমোট ৯৫ জন। তারমধ্যে ১জন মারা গেলেও ৩২ জন রোগী সুস্থ হয়ে স্বাভাবিক ভাবে জীবন যাপন করছেন।
অন্যদিকে নতুন করে হু হু করে বাড়ছে নতুন আক্রান্ত রোগী।


এরই মধ্যে উপজেলা নির্বাহী অফিসের কয়েকজন স্টাফ সহ নবীনগর সরকারি কলেজ পাড়া,টিএন্ডটিপাড়া,পশ্চিমপাড়া,হাসপাতালপাড়া,ভোলাচং ও বাঙ্গরা এলাকায় বেশ কিছু ব্যক্তি করোনা আক্রান্ত হওয়ায় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করতে নবীনগর উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি জরুরি সভা আহ্বান করেন।

বৃহস্পতিবার দুপুরে নবীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান জানান এই পর্যন্ত ১১০১ জন ব্যক্তিকে নমুনা সংগ্রহ করে পরিক্ষা নিরীক্ষা করা হলে তারমধ্যে ৯৫ জন ব্যক্তির শরীরে করোনা পজেটিভ সনাক্ত হয়।
তার মধ্যে নতুন আক্রান্ত ৫৫ জন্যই নবীনগর পৌর এলাকার বাসিন্দা।

নবীনগর উপজেলায় ইতোমধ্যেই জেলা পর্যায়ে সর্বোচ্চ করোনা আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায় প্রতিরোধ গড়ে তোলার জন্য আগামীকাল ১২/০৬ শুক্রবার সকাল থেকে নবীনগর পৌর এলাকায় জরুরি সেবা ছাড়া সকল প্রকার যানবাহন ও নৌকা আগামী ২০/০৬ তারিখ পর্যন্ত আপাতত বন্ধ থাকার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এছাড়া বাকি সব কার্যক্রম সরকারের নির্দেশনা মোতাবেক সামাজিক দুরত্ব বজায় চলমান থাকবে।

জনসচেতনতায় নবীনগর উপজেলার সর্বস্তরের জনগণকে নিরাপত্তা নিশ্চিত করতে এমন সিদ্ধান্ত বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

উল্লেখ্য নির্দেশনা অমান্যকারীদের কঠোর আইনের আওতায় আনা হবে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির,উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম,সহকারী কমিশনার (ভুমি) মোঃ ইকবাল হাসান,নবীনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রনোজিত রায়,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান,নবীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম কে জসিম উদ্দিন সহ আরো অনেকেই।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25545 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০