শিরোনাম

প্রচ্ছদ জেলা সংবাদ, শিরোনাম, স্লাইডার

জাবিতে ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্র কল্যাণ সমিতি’র নতুন কমিটি

মাহমুদুল হক সোহাগ | বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 1158 বার

জাবিতে ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্র কল্যাণ সমিতি’র নতুন কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্র কল্যাণ সমিতি’র নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে সমিতির সাবেক ও বর্তমান কমিটির সদস্য ও নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় নতুন কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন লোক প্রশাসন বিভাগের স্নাতকোত্তর বর্ষের শিক্ষার্থী এনামুল হক। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী রিয়াজ উদ্দিন সম্রাট।
এছাড়াও ৩৭ সদস্যবিশিষ্ট নতুন কার্যকরি কমিটির দপ্তর সম্পাদক ফারুক(৪র্থ বর্ষ, ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ), সাংগঠনিক সম্পাদক সোহাগ(৩য় বর্ষ, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ), প্রচার সম্পাদক ফোরকান(২য় বর্ষ, চারুকলা বিভাগ), অর্থ বিষয়ক সম্পাদক বাপ্পী(২য় বর্ষ, ইংরেজী বিভাগ), সাংস্কৃতিক সম্পাদক সাথী(৪র্থ বর্ষ, নাটক ও নাট্যতত্ত¡ বিভাগ), ছাত্রী বিষয়ক সম্পাদক লিজা(৩য় বর্ষ, চারুকলা বিভাগ) নির্বাচিত হয়েছেন।
২০১৬-১৭ সালের জন্য নবগঠিত এই কমিটি এক বছর মেয়াদের জন্য কার্যকর থাকবে।


কমিটি ঘোষণা শেষে সভাপতির বক্তব্যে এনামুল হক বলেন, ‘সাংস্কৃতিক রাজধানীখ্যাত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এই জেলা সমিতির মাধ্যমে আমাদের ব্রাহ্মণবাড়িয়ার শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্যকে সারাদেশ তথা বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চাই। অতি শীঘ্রই ব্রাহ্মণবাড়িয়ার সংস্কৃতি ও ঐতিহ্যকে বিশ্বব্যাপী তুলে ধরার অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে ‘নবীনবরণ ও তিতাস মেলা’র আয়োজন করতে যাচ্ছি। প্রতিষ্ঠাকালীন থেকে বর্তমান কমিটির সকলের অংশগ্রহণে স্যুভিনিয়র করতে যাচ্ছি। সকলের মিলিত প্রচেষ্টায় আশা করি এই আয়োজনটি সফলভাবে সম্পন্ন করতে পারবো।

উল্লেখ যে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়স্থ ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্র কল্যাণ সমিতি’ ১৯৯২ সালে ‘বৃহত্তর কুমিল্লা জেলা ছাত্র কল্যাণ সমিতি’ থেকে পৃথক হয়ে কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠাকালীন সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. খন্দকার মোস্তাহিদুর রহমান। বর্তমান কমিটিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৫ জনেরও অধিক শিক্ষক সংগঠনটির উপদেষ্টামন্ডলীর দায়িত্ব পালন করছেন। সংগঠনাটির সূচনালগ্ন থেকে বিভিন্ন সময়ে দূর্যোগ ও ত্রাণ সহায়তা, বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতা প্রদান, ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ সংবর্ধনাসহ বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।
বর্তমানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত  ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষার্থীদের মধ্যে ১৯২ জন সংগঠনটির সদস্যে তালিকাভুক্ত রয়েছেন বলে জানান সাধারন সম্পাদক রিয়াজ উদ্দিন সম্রাট।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়ার সন্তান

০৯ মার্চ ২০১৭ | 8261 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮