শিরোনাম

প্রচ্ছদ জাতীয়

জেগে ঘুমাচ্ছে ইসি : বিএনপি

অনলাইন ডেস্ক | রবিবার, ২৯ মে ২০১৬ | পড়া হয়েছে 268 বার

জেগে ঘুমাচ্ছে ইসি : বিএনপি

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে সহিংসতার কথা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, এই রকম সংঘাতের কথা ইসি (নির্বাচন কমিশন) জেনেও ব্যবস্থা নিচ্ছে না। বরং এই রকম সহিংসতা দমন না করে নির্বাচন কমিশন ‘বুঝে-শুনে’ জেগে ঘুমাচ্ছে।

শনিবার পঞ্চম ধাপের ভোট চলাকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন । এর আগে বেলা দুইটার পরে শেরেবাংলা নগরস্থ কার্যালয়ে সিইসির সঙ্গে বৈঠক করে বিএনপি প্রতিনিধি দল।


নজরুল ইসলাম খান জানান, প্রমাণ হচ্ছে- এ সরকার ও বর্তমান ইসির অধীনে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। দেশবাসী তা দেখছে।

আজকে ইতোমধ্যে ৬ জন নিহত হয়েছে। ভোট কেন্দ্র দখল, জালভোট, কারচুপি অব্যাহত রয়েছে। এটা ভোটের নামে খেলা হচ্ছে, তামাশা চলছে। সব জেনে-শুনে কোনো ব্যবস্থা নিচ্ছে না ইসি। তারা জেগে ঘুমাচ্ছে। কেউ যদি জেগে ঘুমিয়ে থাকে তাহলে করার কিছু থাকে না। এখন ইসিকে জানানোর চেষ্টাও বৃথা।

তিনি বলেন, স্থানীয় প্রশাসন সাহায্য করছে ক্ষমতাসীন দলকে; আর দলকে সহায়তা করছে ইসি। আমরা প্রতিবারের মতো এবারও কথা বলেছি সিইসির সঙ্গে, লিখিত অভিযোগ দিয়েছি। কিন্তু এসব দিয়েই বা লাভ কী? পরিস্থিতির তো কোনো পরিবর্তন হয় না।

বিএনপির এই নেতা জানান, ভোটের নামে চলমান অরাজকতার দমন করার দায়িত্ব ইসি ও প্রশাসনের। ইসিও তার ক্ষমতা প্রয়োগ করছে না। ইসির অসহায়ত্বের প্রতি আমাদের সহানুভূতি রয়েছে। কিন্তু সাংবিধানিকভাবে তাদের অসহায় হওয়ার কথা নয়।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 7135 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 3972 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০