শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

ঝুঁকিপুর্ন ভবনে বসেই চলছে নবীনগর ভূমি অফিসের কার্যক্রম

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ২৩ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 793 বার

ঝুঁকিপুর্ন ভবনে বসেই চলছে নবীনগর ভূমি অফিসের কার্যক্রম

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে  ঝুঁকি নিয়ে চলছে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অফিসের কার্যক্রম। জরাজীর্ণ এই ভূমি অফিসটি শতাব্দী পেরিয়ে অাজ বয়োবৃদ্ধ, ধসে পড়ার সন্ধিক্ষণে। এটি একটি অতি পুরনো মনোমোহন রায় জমিদার বাড়ী।

এই বাড়িতে প্রায় ৩৪ বছর ধরে চলছে উপজেলা ভূমি অফিসের কার্যক্রম। প্রায় ১০৩ বছরের পুরনো এই জমিদার বাড়িটি ঝুঁকিপূর্ণ হলেও পরিত্যক্ত ঘোষণা করা হয়নি এখনো। যার ফলে ঝুঁকিপূর্ণ অবস্থায় এখনো কার্যক্রম পরিচালিত হচ্ছে।


বহুদিন যাবৎ এ পুরনো বাড়িটি সংস্কারের ছোঁয়া পায়নি। যার কারণে ঝুঁকি নিয়ে এ ভবনে কাজ করতে বাধ্য হচ্ছেন ভূমি অফিসের ১১জন কর্মকর্তা ও কর্মচারীরা। নষ্ট হচ্ছে মূল্যবান দলিলপত্র।

সহকারী কমিশনার (ভূমি) জেপি দেওয়ান বলেন- গত দু সপ্তাহ অাগে অফিসের দু’তলায় ঢুকতেই দেখি এখানে সেখানে উপর থেকে ইট, শুরকি খসে মেঝেতে পড়ে অাছে। পরের দিনেই অফিস চলাকালীন অামার বসার চেয়ারের পাশেই খসে পড়ে বড় কয়েকটি ইটের টুকরা। ভাগ্যিস অল্পের জন্য মাথায় পড়েনি। এই অবস্থায় ভয়ে কেউ রুমে ঢুকতে চায় না। বারান্দা ও পাশের কক্ষটিসহ একই অবস্থা। দুর্ঘটনার আশঙ্কা রয়েছে যে কোনো মুহূর্তে। তাই এখন নীচতলায় বসি। কিন্তু নীচতলায় স্টাফদের ও নথিপত্রের সংকুলান হচ্ছে না। এতে কাজের ব্যাঘাত ঘটছে মারাত্মকভাবে। গ্রাহকসেবাও বঞ্চিত হচ্ছে। ঘটনার পরের দিনেই উপজেলা প্রকৌশলী কর্মকর্তা সরেজমিনে দেখে গিয়ে ভবনটি ঝুঁকিপূর্ণ ও অাশু সংস্কারের প্রয়োজন বলে প্রতিবেদন দেন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25950 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১