শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

ড.মিজানুর রহমান একজন সাদা মনের মানুষের নাম

দিপু আহমেদ | বুধবার, ৩১ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 4445 বার

ড.মিজানুর রহমান একজন সাদা মনের মানুষের নাম

ড.মিজানুর রহমান
MBBS , MPH , DMU , PGT medicine , ex RMO saudi Arabia .

তিনি ১৯৬২ সালে ব্রাহ্মণবাড়ীয়া জেলার নবীনগর উপজেলার লাউর ফতেহপুর গ্রামে জন্ম গ্রহন করেন । ড. মিজানুর রহমান ১৯৭৮ সালে লাউর ফতেহপুর কে,জি উচ্চ বিদ্যালয় থেকে স্টার মার্কসহ মেট্টিক পরীক্ষায় পাস করেন এবং ঢাকা কলেজ থেকে ইন্টারমিডিয়েটেও স্টার মার্ক পেয়ে উত্তীর্ণ হন । তিনি বর্তমান স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ পূর্বের (Mitford) থেকে সুনামের সাথে MBBS পাস করেন ।


১৯৮৬-৮৮ সালে তিনি বাংলাদেশ ছাএলীগের স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ শাখায় সভাপতির দায়িত্ব পালন করেন ।
বর্তমানে তিনি কেন্দ্রীয় পেশাজীবী লীগের সহ-সভাপতি এবং নবীনগর উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন । তিনি নবীনগর উপজেলা পেশাজীবী পরিষদের আহবায়ক এবং সেন্ট্রাল মেডিকেল কাউন্সিল অফ পিপলস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভাপতি ।

তিনি ( ড. মিজান ডাইগনিস্টিক সেন্টার , ৪৯ আর, কে মিশন রোড , গোপীবাগ , ঢাকা ) এর মাধ্যমে নবীনগর এবং ব্রাহ্মণবাড়ীয়া থেকে আগত রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা এবং সর্বনিম্ন খরচে মেডিকেল টেস্ট সেবা দিয়ে থাকেন । তিনি কয়েকদিন পরপরই মেডিকেল ক্যাম্পের মাধ্যমে গরীব মানুষদেরকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ দিয়ে থাকেন ।

কর্ম জীবনে এমন উদারতার বিষয় গুলো সত্যিকার অর্থে আমাদের ভাবায়। একটা সময় সাধারন মানুষ ভাবতো ডাক্তার মানে হচ্ছে কসাই। পকেট থেকে টাকা বের করার কৌশল বিদ্যা ছিল তাদের মুখস্থ। পতপত্রিকাতে এ নিয়ে সংবাদ ও ছাপা হত, এখনো হয়। ক’জন রোগী চিকিৎসার প্রয়োজনে ডাঃ মুখী হয়ে আন্তরিকতার সহিত সেবা পেয়েছে! হয়তোবা হাতে গুনা কয়েকজন। ভাল খারাপ মিলিয়েই মানুষ, তেমন ডাক্তাররাও। কথা হচ্ছিল মিজানুর রহমানকে নিয়ে, সব সময় হাসিমুখে না থাকলেও এ মানুষটি রোগীর সাথে সর্বদা থাকে আন্তরিক।
কোন রোগী উনার শরণাপন্ন হয়ে বলতে পারবেনা যে সেবা পেতে কোন ভোগান্তি কিংবা রুক্ষ আচরনের স্বীকার হয়েছেন।

mijanনিজ এলাকার রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা এবং সর্বনিম্ন খরচে মেডিকেল টেস্ট সেবা দেয়ার বিষয়টি ভাল লাগায় সম্প্রতি আতিকুর রহমান কানন নামে এক ব্যক্তি ফেসবুক স্ট্যটাসে লিখেন ” আমাদের ডাঃ মিজান ভাই, যিনি অত্যন্ত ন্যায়পরায়ন সৎ ও আদর্শ রাজনীতিবিদ ,একজন ডাঃ হিসাবে আমি কখন ও যাকে এলাকার কারো কাছ থেকে ভিজিট নিতে দেখিনি, আমি তার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি,” আমীন।

নবীনগরের রাজনীতি অঙ্গনের পরিচিত মুখ ব্যারিস্টার জাকির আহম্মদ  ড.মিজানুরের আপন ছোট ভাই হন। তিনিও এলাকার শিক্ষামূলক উন্নয়নে কাজ করে যাচ্ছেন,  যিনি নিজ অর্থায়নে লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহম্মেদ কলেজ প্রতিষ্ঠা করেছেন।

ব্যক্তিগত জীবনে ড.মিজানুর রহমান ২ ছেলের জনক এবং ওনার বড় ছেলে এই বছর MBBS পাস করে ডাক্তারী পেশায় আছেন। এই মহান মানুষটির জন্য রইল অন্তরের গভীর থেকে ভালবাসা ও অজস্র শুভকামনা ।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25673 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১