শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

দাপট দেখিয়েও আওয়ামীলীগ নেতার দোকান টিকলো না

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ০৪ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 270 বার

দাপট দেখিয়েও আওয়ামীলীগ নেতার দোকান টিকলো না

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়নের শ্রীঘর বাজারের সরকারি জায়গা বেআইনিভাবে দখল করে দোকান নির্মাণ করায় তা আজ শুক্রবার সকালে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হাসানের হস্তক্ষেপে উচ্ছেদ করা হয়।

উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের থোল্লাকান্দি মৌজার ৯৭৮ দাগের ১নং খাস খতিয়ানভূক্ত শ্রীঘর বাজারের (তোফা বাজার হিসাবে পরিচিত) সরকারি খাস জায়গা দখল করে দোকান নির্মাণ করে উপজেলার সলিমগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।


তিনি (জাহাঙ্গীর আলম) গতকালও সাংবাদিকদের সাথে দাপট দেখিয়ে বলেছিলেন,বেআইনিভাবে কোনো সরকারি জায়গা দখল করিনি। আমি লিজের জন্য আবেদন করেছি, আগামী কয়েক মাসের মধ্যে অনুমোদন পেয়ে যাবো। এসিল্যান্ড অফিসে সকল কাগজপত্র জমা আছে। গেলেই দেখতে পারবেন। তিনি দাবি করেন,এমন অবৈধভাবে আরো অনেকেই তো দোকান উঠিয়েছে! আমার দোকানের কিছু হলে আমি হাইকোর্ট পর্যন্ত যাব।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হাসান বলেন, সরকারি কোনো নিয়মনীতির বাইরে যে কোনো কাজ আইনত দণ্ডনীয় অপরাধ। লিজের জন্য আবেদন করলেই জায়গার মালিক হওয়া যায় না। এ ছাড়া জাহাঙ্গীর আলমের নামে এই জায়গা লিজ ইস্যু করা হয়নি। আমি তদন্ত করে দেখেছি,তিনি সরকারি জায়গাতে অবৈধভাবে ঘর নিমার্ণ করেছেন।

উল্লেখ্য, খতিয়ানভুক্ত শত বছরের ঐতিহ্যবাহী শ্রীঘর বাজারের ওই খোলা জায়গাটি অর্ধশত বছর ধরে তোফা বাজার হিসেবে এলাকায় পরিচিত। প্রতি শনি ও মঙ্গলবার সাপ্তাহিক হাটের দিন উপজেলার বিভিন্ন অঞ্চলের ক্ষুদ্র ব্যবসায়ীরা নানা রকম প্রসাধনী নিয়ে বসতো। এক সময় এলাকার ছাত্ররা এই জায়গাতে বসে তাদের পুরাতন বই ক্রয় বিক্রয় করতো।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ক্ষুদ্র ব্যবসায়ী জানান, এই জায়গায় ঘর তোলার পর থেকে রাস্তার দুই পাশে সব সময় যানজট লেগে থাকে। ক্ষমতাসীন ব্যক্তি হওয়ায় তার ভয়ে আমরা কেউ কথা বলতে পারি না।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25534 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০