শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান অবিলম্বে খোলে দিতে হবে – ব্যা. জাকির আহাম্মদ

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ০৪ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 244 বার

দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান অবিলম্বে খোলে দিতে হবে – ব্যা. জাকির আহাম্মদ

দেশের লক্ষ-লক্ষ বেসরকারি শিক্ষক ও কর্মচারীর আর্থিক দূরবস্থার কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি নিশ্চিত সাপেক্ষে অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেয়ার জোর দাবী জানান সাবেক ছাত্রনেতা ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ব্যারিস্টার জাকির আহাম্মদ।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে দেশের সকল শিক্ষা ব্যবস্থাকেই জাতীয়করণেরও জোর দাবী জানান ব্যারিস্টার জাকির আহাম্মদ।


আজ (৩ সেপ্টেম্বর,বৃহস্পতিবার) সকাল ১১ টায় ঢাকা জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ এসোসিয়েশনের এক অনশন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব দাবী করেন।

ব্রাহ্মণবাড়ীয়া জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জাকির আহাম্মদ তার বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন ১০ লক্ষ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে আপনি আজ বিশ্ব মানবতার জননী।দেশের ৬০ হাজার কিন্ডারগার্টেন স্কুলের প্রায় ১০ লক্ষ শিক্ষক সহ সকল শিক্ষক ও কর্মচারীর দায়িত্বও আপনাকেই নিতে হবে।

তিনি আরোও বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারনে দেশের লক্ষ-লক্ষ শিক্ষক আজ মানবেতর জিবন যাপন করছেন। সকল শিক্ষার্থীদের শিক্ষা জিবন আজ বিপন্ন হওয়ার পথে।এহেন অচলাবস্থা থেকে উত্তরনের জন্য অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেওয়ার কোনও বিকল্প নাই।

অনশন শেষে সিনিয়র শিক্ষক নেতাদের পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান প্রধান অতিথি ব্যারিস্টার জাকির আহাম্মদ।

আজ একই সময়ে এবং একই স্থানে ভোক্তা অধিকার রক্ষা আন্দোলন নামের একটি সংগঠনের পৃথক একটি মানব বন্ধনেও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যারিস্টার জাকির আহাম্মদ।

উক্ত কর্মসূচীতে দুটিতে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, শিক্ষাবিদ ড.শরীফ সাকী,ব্যবসায়ী নেতা আলহাজ্ব চাঁন মিয়া,বিশিষ্ট ব্যবসায়ী মহি উদ্দিন আহমদ,১৪ দলের নেতা আতা উল্লাহ খান, সাংবাদিক আসাদুজ্জামান আজম, খন্দকার ফরিদ উদ্দিন এবং শিক্ষক নেতৃবৃন্দ প্রমূখ।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25538 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০