শিরোনাম

প্রচ্ছদ প্রবাসের পাতা

একটি সুন্দর সোনালী দিনের প্রত্যাশায় অন্ধকারে হারিয়ে যাওয়ার গল্প

দেয়াল চাপায় স্বপ্নবিলীন

শাহাদা্ত হুসাইন | মঙ্গলবার, ১২ এপ্রিল ২০১৬ | পড়া হয়েছে 1357 বার

দেয়াল চাপায় স্বপ্নবিলীন

জীবন-জীবিকার সন্ধানে একটি সুন্দর সোনালী দিনের প্রত্যাশায়।পরিবার-পরিজনের মুখে সামান্য হাসি ফুটানোর একবুক স্বপ্ন নিয়ে, সবুজ-শ্যামল জন্মভূমি ছেড়ে একজন প্রবাসী যখন ঊষড় মরুর উত্তপ্ত আবহাওয়ায় প্রবেশ করে তখন সে উপলব্ধি করে পিছনে ফেলে আসা দিনগুলোই ছিল তার প্রশান্তির-আনন্দের।
আপনজনহীন এই মরুর দেশে একজন প্রবাসীর দু-চোখে তার হাজারো স্বপ্ন ভড় করে। অনেক অর্থ উপার্জন করতে হবে,ব্যাংকে জমাতে হবে অনেক টাকা,শহরের পাশে শান্ত-নিরব পরিবেশে যেখানে পাখিডাকা ভোর হবে এমন পছন্দনীয় যায়গায় এক খন্ড জমি ক্রয় করতে হবে।ধীরে ধীরে গড়ে তুলবে স্বপ্নময় আলিশান একটি বাড়ি।তারপর কিছু টাকা জমিয়ে স্ব-দেশের বুকে গড়ে তুলবে কোন ব্যাবসা প্রতিষ্ঠান। তা থেকে অঢেল আয় হবে, পরিবার-পরিজন নিয়ে বাকী জীবনটা কাটিয়ে দিবে স্ব-দেশে।
তেমনী একজন স্বপ্নবান মানুষ ছিলেন মোঃ নুর ভাই ফরিদপুর জেলার ভাঙা উপজেলায় তার বাড়ি। দীর্ঘদিন যাবত ছিলেন পবিত্র নগরী মদীনায়। দীর্ঘ প্রবাসের আয়ের টাকা দিয়ে শহরের পাশে এক খন্ড জমি ক্রয় করে ধীরে-ধীরে গড়ে তুলেছেন তার স্বপ্নের একটি বাড়ি।
কিন্তু স্বপ্নের এই বাড়িতে তার আর যাওয়া হলনা।গত ২৩শে মার্চ ২০১৬ রোজ বুধবার একটি দুর্ঘটনায় দেওয়াল চাপা পড়ে চলে গেলেন না ফেরার দেশে। আমার কোম্পানীর বাসার পাশেই ছিলেন তার কোম্পানীর বাসা। সময়-সুযোগ পেলেই চলে আসতেন আমার কাছে। ৬/৭ বছরের একটি মেয়ে আছে তার মেয়েটিকে নিয়েই গল্প করতেন আমার সাথে। সারা দিনে মেয়ের সাথে কতবার ফোন হল মেয়ে কি আবদার করলো এই সব বিষয়েই চলতো আড্ডা। ছোট্র বয়সেই মেয়েটি হয়ে গেল এতিম, বাবা বলে আর কাউকে ডাকবেননা।
নুর ভাই অনেক হিসেবী মানুষ ছিলেন সদা হাসসোজ্জল এই মানুষটি নেই শুনতেই কষ্টে বুকটা ভরে উঠে।
শেষ সময়ে দেখা হলনা আপনজনের মুখ। সরকারী সকল আনুষ্ঠানিকতা শেষ করে জান্নাতুল বাকি কবরস্থানে হাজার হাজার সাহাবীদের সাথে নুর ভাইকে দাফন করা হয়েছে। আল্লাহপাক তার জীবনের সকল অপরাধ মাফ করে দিয়ে জান্নাতবাসী করুন, আমীন।
শাহাদা্ত হুসাইন, মদীনা মুনাওয়ারাহ্, সৌদী আরব।

Facebook Comments Box


এ বিভাগের সর্বাধিক পঠিত

মধ্যপ্রাচ্যে মাহে রমজান

১২ জুন ২০১৬ | 3118 বার

দেখে এলাম আরব সাগর

১৬ সেপ্টেম্বর ২০১৬ | 2754 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১