শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরের উরখুলিয়া গ্রামে সংঘর্ষের ঘটনায় ৪০ জনকে আসামী করে থানায় মামলা

ডেস্ক রিপোর্ট | শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 965 বার

নবীনগরের উরখুলিয়া গ্রামে সংঘর্ষের ঘটনায় ৪০ জনকে আসামী করে থানায় মামলা

নবীনগর উপজেলার বিদ্যাকুট ইউনিয়নে গত তিন যুগেরও বেশি সময় ধরে চলে আসা গ্রাম্য দাঙ্গায় প্রাণ হারিয়েছে আটজন। পঙ্গুত্বকে বরণ করে অনেকেই মানবেতর দিন কাটাচ্ছেন। প্রতিবারই সংঘর্ষের পরের চিত্রে দেখা যায় এক পক্ষ আরেক পক্ষের বাড়িতে হামলা ও লুট চালিয়ে ছিনিয়ে নেয় সর্বস্ব। অনেকেই পালিয়ে খোলা আকাশের নিচে থাকে দিনের পর দিন। কয়েক মাস পুরুষ শুন্য থাকে গোটা এলাকা।

গ্রাম্য সহিংসতার মুল নেপথ্যে থাকে গ্রামের প্রধানরা। এরাই বছরের পর বছর গ্রামের নিরীহ লোক দিয়ে রক্ত খেলায় মেতে উঠে। কলকাঠি নাড়েন আড়াল থেকে। পুরনো এ বিভেদ ভুলে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হোক গ্রাম্য প্রধানরা এ চেস্টায় স্থানীয় প্রশাসনের কর্তাব্যক্তিরা ও জনপ্রতিনিধিগণ বসেছিলেন একই উঠানে। ‘যে লাউ সেই কদু’ পুরনো খাইচ্ছত ছাড়তে সময় লাগবে বৈকি। গত বছরের ফেব্রুয়ারীতে আধিপত্য বিস্তার নিয়ে দু পক্ষের সংঘর্ষের ঘটনার বছর না ঘুরতেই আবারো রক্ত খেলায় আহত হয়ে দশজন নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছে।


গতকাল শুক্রবার (২৭/৪) ওই গ্রামে দুই পক্ষের মারামারির ঘটনায় পুলিশ তিনজনকে আটক করে থানায় নিয়ে আসে।

হামিদ ও রাজ্জাক গ্রুপ নামে উপজেলায় পরিচিত তারা। মরহুম আঃ রাজ্জাক গ্রুপের নেতৃত্বে দিচ্ছেন তারই ছেলে বাছির ও এলাকার ছিদ্দিক মিয়া। কিছুদিন এলাকাটি শান্ত ছিল,যখনই হামিদ গ্রুপ এলাকায় অবস্থান করতে চাইল তখনই আবার উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে শুরু হয় সংঘর্ষ। এঘটনায় বাছির মিয়া গ্রুপের কুদ্দুছ মিয়া বাদী হয়ে ৪০ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25762 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১