শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় শারদীয়া দুর্গা পূজা সুষ্ঠভাবে সম্পন্ন

নবীনগরের পশ্চিমাঞ্চলের পূজা মণ্ডপ পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান ও রাজনৈতিক নেতৃবৃন্দ

মোঃ আক্তারুজ্জামান | বুধবার, ১২ অক্টোবর ২০১৬ | পড়া হয়েছে 1718 বার

নবীনগরের পশ্চিমাঞ্চলের পূজা মণ্ডপ পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান ও রাজনৈতিক নেতৃবৃন্দ

উপজেলার ৯৭ টি পুজা মন্ডপে ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিরাপত্তার মধ্য দিয়ে পালিত হল হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপুজা। দুর্গাপুজাকে সফল করে তুলতে মন্ডপগুলোতে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করেছিল উপজেলা প্রশাসন। প্রতিটি মন্ডপে আনসারের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল স্পষ্ট। তাছাড়া সুষ্ঠ পরিবেশে পুজা উদযাপনের লক্ষে কমিটির স্বেচ্ছাসেবক কর্মীদের অংশগ্রহনের ফলে শান্তিপৃর্ন পরিবেশে দুর্গাপুজা অনুষ্ঠিত হওয়ায় অনেকেই স্বস্তির নিশ্বাস ফেলেছেন।

14686257_1589055938067029_313842577_n

সলিমগঞ্জ এলাকার বাড়াইল বনিক পাড়া পুজা মণ্ডপে উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ

শুক্রবার সন্ধ্যায় দেবীর আগমনের মধ্যদিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। দেবী দূর্গাকে বরণ করে নিতে মন্দিরে মন্দিরে ছিল উৎসবের আমেজ। উপজেলার সকল পুজা মন্ডপগুলোতে দর্শনাথীদের ভীড় চোখে পরার মত।


দেখা গেছে, সকাল থেকে শিশু, মহিলারা ভিড় করছেন মন্ডপগুলোতে। মন্ডপগুলোাতে বিশাল তোড়নের পাশাপাশি ব্যাতিক্রমধর্মী আলোকসজ্জায় আলোকিত করা হয়েছে। ভোর থেকে চলছে ঢাকঢোলের বাজনা। এছাড়াও ডিজিটাল সাউন্ড সিস্টেমের ব্যবস্থা রাখা ছিল সকল মন্ডপে।

এদিকে সোমবার (১০/১০) নবমীর দিনে উপজেলার পশ্চিমাঞ্চলের রছুল্লাবাদ, শ্যামগ্রাম,বড়িকান্দি ও সলিমগঞ্জ ইউনিয়নে আয়োজিত শারদীয় দুর্গোৎসবের পূজা মণ্ডপ পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সফিকুল ইসলাম ও বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ।

14699439_347892765545866_571759513_o

ছবি-সেলিম রেজা

এ সময় উপজেলা ছাত্রলীগ,মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন শেষে সরকারী অনুদানের টাকা পুজা উদযাপন কমিটির হাতে তুলে দেন। ওই অঞ্চলের বড়িকান্দি, শ্রীঘর, শ্যামগ্রাম, বাড়াইল বনিক পাড়া এলাকার বিভিন্ন পুজা মণ্ডপে অনুদানের টাকা তুলে দেয়ার সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যাপক নুরুন্নাহার বেগম, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল্লা আল রোমান,   সহ সভাপতি মোজাম্মেল হক রিমন, বড়িকান্দি ইউনিয়নের মহিলা আওয়ামীলীগ সভাপতি মীনা বেগম প্রমুখ।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25654 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০