শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরের বাইশমৌজা বাজারে জমে উঠেছে পশুর হাট

আমিনুল ইসলাম | বুধবার, ৩১ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 9886 বার

নবীনগরের বাইশমৌজা বাজারে জমে উঠেছে পশুর হাট

নবীনগর উপজেলার সর্ববৃহৎ বাইশমৌজা বাজারের পশুর হাটে জমজমাট বেচাকেনা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার ছিল উক্ত হাটের দিন। আসন্ন ঈদকে সামনে রেখে ক্রেতা সাধারনের উপস্থিতি ছিল চোখে পরার মত। এ বছর কোরবানির হাটে বিদেশী গরুর আমদানি কম থাকায় দেশী গরুর চাহিদা বেড়ে গেছে। আর এ সুযোগে গরুর চড়া দাম হাঁকছেন ব্যবসায়ীরা। স্বাপ্তাহিক দুইদিনের এ হাটে  বিরাট গরু-ছাগলের হাট বসে। আগে দেশী ছাড়াও বিদেশী গরুর  আমদানি হওয়ায় মাঠের দৃশ্য থাকত ভরপুর এ কথা জানিয়েছেন সংশ্লিষ্ট হাটের ইজারাদার।

স্থানীয়রা জানান, সম্প্রতি সময়ে নবীনগরে বিদেশী গরু আসার হার কমে গেছে। স্বাভাবিক সময়ে কোরবানি উপলক্ষে যে হারে গরু নবীনগরে আসত সে পরিমাণের গরু আসছে না।


দেখা গেছে স্থানীয় খামারিরা হাটে যেসব দেশীয় গরু তুলছেন তার চড়া দাম হাঁকছেন। গরু কিনতে এসে অনেক  ক্রেতা দাম বাড়তির কারনে গরু না কিনে ফিরে যাচ্ছেন। বাইশমৌজা গরুর বাজারে কোরবানির গরু কিনতে আসা ক্রেতা মোঃশফিকুল ইসলাম জানান, বাজারে বিদেশী গরু কম।তবে দেশী গরু বেশি উঠলেও বিক্রেতারা অনেক বেশি দাম হাঁকছেন।এতে সাধ্যের মধ্যে কোন হিসাব মিলছে না। তিনি বলেন,গত বছর যে গরু ৩৫ হাজার টাকায় বিক্রি হয়েছে সে গরু এ বছর ৪৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে। গরুর দাম না কমলে মধ্যবিত্ত অনেক পরিবারকেই কোরবানি দিতে হিমশিম খেতে হবে।
বাইশমৌজা বাজারের ইজারাদার রতন মিয়া জানান, চড়া দামের কারণে অনেক ক্রেতারা মঙ্গলবার সাপ্তাহিক গরুর হাটের দিন গরু দেখেই ফিরে গেছেন। বাজারে ওইদিন প্রচুর গরু উঠলেও তেমন বেচাকেনা হয়নি। তবে আগামী শনিবার থেকে পুরোদমে বেচাকেনা শুরু হয়েছে। এ ছাড়া হাট পরিচালনা কমিটির পক্ষ থেকে প্রতিটি হাটে আসা ক্রেতা- বিক্রেতাদের জন্য রাখা হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।
ঈদের আগের দিন পর্যন্ত বাজারে গরুর হাট বসবে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26143 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১