শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

সর্ব ধর্ম মিশন প্রধান কার্যালয় ভোলাচং’য়ে ৯৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব উদযাপিত

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০১৬ | পড়া হয়েছে 2848 বার

সর্ব ধর্ম মিশন প্রধান কার্যালয় ভোলাচং’য়ে  ৯৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব উদযাপিত

পৌর এলাকার ভোলাচং গ্রামে অবস্থিত সর্ব ধর্ম মিশন এর প্রধান কার্যালয়ে ৯৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব গতকাল (২০/১২) শুরু হয়েছে।
এ উপলখ্যে মিশন প্রাঙ্গনে আলোচনা সভা ও ধর্মীয় সংগীতানুষ্ঠান এর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আজিজুল ইসলাম।
এছাড়াও এ সময় বিশেষ অতিথি ছিলেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইমতিয়াজ আহমেদ, আওয়ামীলীগ নেতা এড. শিব শংকর দাস, হারুন অর রশিদ প্রমুখ।
দুইদিন ব্যাপি এ উৎসবের আজ শেষ দিনে মিশন এলাকা মানুষের জনস্রোতে মিলন মেলায় পরিণত হয়। উৎসবে দেশ ও দেশের বাহির থেকে আগত দয়াময় নামের অনুসারীগণ ও মিশন ভক্ত ছাড়াও স্থানীয়দের ভীড় ছিল লক্ষণীয়।
মিশন সুত্র জানায়, প্রতি বছরের ৫,৬ পৌষ মিশনের প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব উদযাপিত হয়। দয়াময় নামের প্রবক্তা শ্রীশ্রী মৎ লব চন্দ্র পাল এ আশ্রম (সর্ব ধর্ম মিশন প্রধান কার্যালয়) প্রতিষ্ঠা করেন।
প্রতিষ্ঠার পর থেকেই প্রতি বছরের এ দিনে উৎসব মুখর পরিবেশে মিশনের বার্ষিকী উৎসব পালন করা হয়। দেশ ও দেশের বাহিরের বিভিন্ন স্থান থেকে মিশন ভক্ত ও দয়াময় নামের অনুসারীগণ মনে করেন এটি তাদের কাছে তির্থস্থান।
দুইদিন ব্যাপী উৎসব পালনের অংশ হিসাবে আশ্রম কমিটি আরতি,নামজপ, বার্ষিক সাধারণ সভা, ধর্মালোচনা, প্রসাদ বিতরণ, ভক্তিমুলক সংগীত পরিবেষণ সহ নানান কর্মসুচির মধ্য দিয়ে উদযাপন করেন।
আশ্রম কমিটি জানায়, প্রতিবারের মত এবারো আনুমানিক প্রায় পনের হাজারের মত দয়াময় নামের অনুসারীগণ ও মিশন ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়েছে।

aqqআলোচনা শেষে স্থানীয় ও অতিথি শিল্পীদের অংশগ্রহনে রাত্র ব্যাপী সর্ব ধর্ম গীত, মলয়া সংগীত ও ভক্তিমুলক গান পরিবেশন করা হয়।
উৎসবে যোগ দিতে ইন্ডিয়ার আগরতলা থেকে এসেছেন তপন চন্দ্র পাল। তিনি জানালেন প্রতি বছরের এ দিনে এখানে ছুটে আসেন। তিনি নিজেও একজন দয়াময় নামের প্রচারক । আগরতলায় অবস্থিত সর্ব ধর্ম মিশন এর একটি শাখার সেক্রেটারি তিনি।


asa
এছাড়াও দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে রয়েছে মিশনের একাদিক শাখা । এসব শাখার আয় ব্যায়ের হিসেব সহ অন্যান্য বিষয়াদী কার্যালয়ের বার্ষিক সাধারন সভায় উপস্থাপন করা হয়। এবারের বার্ষিক সাধারন সভায় সকল শাখার নেতৃবৃন্দের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে উক্ত কার্যালয়ের প্রেসিডেন্ট নির্বাচিত হয় সন্তোষ কুমার পাল । ৮ বছর মেয়াদে সর্ব ধর্ম মিশন প্রধান কার্যালয়ের প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি। এছাড়াও উক্ত কমিটিতে সেক্রেটারি হিসাবে আগের বার নির্বাচিত সন্তোষ চন্দ্র পাল দায়ীত্বে রয়েছেন। সর্ব ধর্ম মিশন প্রধান কার্যালয়ে্র পুর্নাঙ্গ কমিটি ৪৯ সদস্য বিশিষ্ঠ গঠিত হয়।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25655 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০