শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

মহানবী (সঃ) নি‌য়ে কটু‌ক্তিকারী

নবীনগরের মধুসুদন নারায়নগঞ্জে আটক

ডেস্ক রিপোর্ট | শনিবার, ০১ ফেব্রুয়ারি ২০২০ | পড়া হয়েছে 5004 বার

নবীনগরের মধুসুদন নারায়নগঞ্জে আটক

গতকাল বৃহস্পতিবার ভোর রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে নারায়ণগঞ্জ শহেরর আমলাপাড়ায় পুলিশের বিশাল সংখ্যক সদস্য ও আইনশৃঙ্খলা বাহিনীর অসংখ্য গাড়ী পুরো এলাকা ঘিরে রেখেছে। সদর থানা ও জেলা পুলিশের একাধিক কর্মকর্তার সাড়াসী অভিযানের মুল কারন মধু সুধনকে খোজে বের করা। দীর্ঘসময় গোটা এলাকা তল্লাশী চালিয়ে যখন ওই যুবকের হদিস মেলেনি ঠিক তখনি স্থানীয় এক যুবকের তথ্যমতে পাওয়া যায় মধু সুদন দাসকে।

ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে কটুক্তি করে ফেসবুকে ব্যাঙ্গাত্মক পোস্ট দেয়ায় পুলিশ  মধুসূদনকে  গ্রেফতার করে।  গ্রেফতারকৃত ব্যক্তি ব্রাক্ষণবাড়িয়ার জেলার নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের মিনত দাসের ছেলে।


গোপন সুত্রে জানা গেছে, মধুসুদন উস্কানীমূলক ওই পোস্ট দিয়ে এলাকায় সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে আড়ালে থেকেই নারায়ণগঞ্জের প্রভাবশালীদের শেল্টারে কুমিল্লা অথবা যে কোন সীমান্ত দিয়ে ভারতে পাড়ি দিতে চেয়েছিল।
মধুসূদন ওই পোস্ট দেয়ার পর সারা দেশের মানুষ তার বিচারের দাবীতে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে।
বিষয়টি আলোচনায় চলে আসার পর মধুসূদন নবীনগরের শ্যামগ্রাম থেকে পালিয়ে কয়েকদিন নারায়নগঞ্জের আমলাপাড়ার স্বর্ণপট্টির শ্যাম জুয়েলারী দোকানে ভাই মুহিত দাসের সাথে বসবাস করতে থাকে।

অপরদিকে এ ঘটনায় স্থানীয় এলাকাবাসী সহ নবীনগরের সকল মুসলমানদের মধ্যে প্রতিবাদের ঝড় উঠতে থাকে। সাথে সাথেই নবীনগরের শীর্ষ উলামায়ে-কেরাম ঘটনাস্থলে গিয়ে উত্তপ্ত সকল মুসলমানদের নিয়ে একটি আলোচনা সভা করে অপরাধীকে ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে প্রশাসন কে আল্টিমেটাম দিলে পুলিশ পরিস্থিতি শান্ত করে পোস্টকারী ব্যক্তিকে আল্টিমেটামের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে সক্ষম হন।

গ্রেফতারের পর বৃহস্পতিবার সকালে জেলা পুলিশ সুপার জায়েদুল আলম নারায়ণগঞ্জ সদর থানায় উপস্থিত হয়ে মধু সুধন দাস (২০) কে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে অকপটেই স্বীকার করেন হযরত মোহাম্মদ (সঃ) কে নিয়ে এমন কটুক্তি করেছেন।
তবে ব্রাক্ষণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ শাখার ইন্সপেক্টর (ডিআইওয়ান) ইমতিয়াজ আহমেদ ও নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রণোজিত রায় জানান, মধু সুদন গ্রেফতার হওয়ায় বড় ধরণের অপ্রীতিকর ঘটনা থেকে রক্ষা পেয়েছে শ্যামগ্রামবাসী। ফেসবুকে উস্কানিমূলক পোস্ট না দিতে সবাইকে পরামর্শ দিলেন আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধতন দুই কর্মকর্তা।
আটকের পর তার বিরুদ্ধে মামলা দায়ের করে নারায়ণগঞ্জ সদর থানা পুলিশ। এ ঘটনায় সুষ্ঠ তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য আসামী‌কে ২ দি‌নের রিমান্ডে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ভোরে নগরীর আমলাপাড়া এলাকার একটি ভাড়া বাড়ি থেকে ওই ব্যক্তিকে আটক করে পুলিশ। আজ শুক্রবার ৭ দিনের রিমান্ডে চেয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মিল্টন হোসেনের আদালতে উঠালে ২ দিনের রিমান্ড মঞ্জুর ক‌রা হয়।
তার বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ (২) ধারায় একটি মামলা করা হয়। মামলা নং-৩৯ (১) ২০। অভিযুক্ত মধু সুধন দাস বর্তমানে সদর থানা পুলিশের হেফাজতে রিমান্ডে রয়েছেন।

ঘটনার সত্যতা গণমাধ্যমের কাছে নিশ্চিত করেছে নারায়ণগঞ্জ সদর ম‌ডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান।

পুলিশের সাড়াসী অভিযানে আটক মধু সুদনের ভাই কালীর বাজার স্বর্ণপট্টির হক প্লাজার শ্যাম জুয়েলারীর মালিক মুহিত দাস বলেন , আমাদের গ্রামের বাড়ীর নিরাপত্তা এবং সকল ঘটনায় আইন অমান্য করায় আমার ভাই মধু সুদনকে আমরাই পুলিশকে খবর দিয়ে ধরিয়ে দিয়েছি । এখন আইনে তার যা বিচার হয় তা হবে ।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26221 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০