শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরের মেধাবী মুখ সুস্মিতা বিশ্বের মানচিত্রে দেশের মান উচুতে রাখার স্বপ্ন দেখেন

ডেস্ক রিপোর্ট | বুধবার, ০২ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 802 বার

নবীনগরের মেধাবী মুখ সুস্মিতা বিশ্বের মানচিত্রে দেশের মান উচুতে রাখার স্বপ্ন দেখেন

ব্রাহ্মণবাড়িয়ার (নবীনগর) মেয়ে সুস্মিতা স্কলারশীপ (Scholarship) নিয়ে লেখাপড়া করতে ইউরোপে (Europe) পাড়ি জমিয়েছেন। ছোটবেলা থেকেই প্রচন্ড মেধাবী সুস্মিতা লেখাপড়ার পাশাপাশি কবিতা আবৃত্তি,চিত্রাঙ্কন,বিতর্ক ও অনুষ্ঠান উপস্থাপনা করতেন।

শৈশব থেকে বিভিন্ন অনুষ্ঠানে সুস্মিতার অংশগ্রহণ তাক লাগিয়ে দিতো সবাইকে। বিভিন্ন গুণের প্রতিভা দেখে আমন্ত্রিত অতিথিরাও ভূয়সী প্রশংসা করতো তার, এছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে মেধা দক্ষতায় ছিনিয়ে আনেন শ্রেষ্ঠদের তালিকায় প্রথম সাড়িতে নিজের নাম এবং তার ঝুলিতে জমা পড়েছে অনেক পুরস্কার।


Daffodil International university তে CSE পড়াকালীন তিনি বিভিন্ন Venue তে আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ প্রায় ৩০ টি অনুষ্ঠানের সঞ্চালনা করে সে।

২০১৬ সালে ইউরোপিয়ান ইউনিয়ন ফান্ডেড সর্বোচ্চ সম্মানসূচক “Erasmus Mundus” Scholarship এ Smartlink প্রজেক্টে একমাত্র বাঙালি Bachelor Student হিসেবে মনোনীত হয়ে, Lodz University of Technology,  Poland এ লেখাপড়া করতে যান।

Graduation শেষে এখন তিনি  Master’s করছেন পাশাপাশি Fujitsu কোম্পানি তে IT Expert হিসেবে চাকুরী করছেন।

লেখাপড়ার ফাঁকে ফাঁকে সুস্মিতা Switzerland, Greece,  Italy,  France,  Norway, Belgium,  Cz – Republic,  Germany সহ Europe এর ১২ টি দেশ ঘুরে বেড়িয়েছেন এবং বাংলাদেশের সংস্কৃতি বিশ্ব দরবারে তুলে ধরেছেন।

তাঁকে নিয়ে দেশ-বিদেশের বিভিন্ন পত্রিকায় লেখা ছাপা হয়েছে।  ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে তিনি সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় সভা করেছেন। সুস্মিতার স্বপ্ন তিনি তার কর্মের মাধ্যমে একদিন নিজেকে ও বাংলাদেশকে বিশ্বের দরবারে অনেক উঁচু’তে তুলে ধরবেন।
তাকে নিয়ে দৈনিক ইত্তেফাকে প্রজন্ম পাতায় ফিচার লেখা হয়েছে। ‘বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে চাই’ শিরোনামের ওই লেখায় সুস্মিতার স্বপ্নময় ভাবনাগুলো ছাপার অক্ষরে প্রকাশ পায়। তার ইচ্ছে আকাশটাকে ছুতে চান তিনি। অধম্য ইচ্ছাশক্তির বলে স্বপ্ন একদিন বাস্তবে হবে এটাও সে জানে।

দেশকে ভালোবাসেন,যেকারণে স্বপ্ন দেখেন একদিন এই দেশটা আবারো সোনার বাংলায় অতিতের রুপ ফিরে পাবে, ফিরে পাবে গৌরবময় উজ্জৌল ইতিহাস। দেশপ্রেম তার মাঝে শতভাগ বিরাজমান,মাতৃভুমির প্রতি যতটুকু টান অনুভব করেন ঠিক নিজের ভালো কাজের স্বীকৃতির পুরুটায় দেশের তরে বিলাতে চান তিনি। এছাড়াও বিশ্বের দরবারে দেশের মান রক্ষায় সুস্মিতার প্রাণান্ত প্রচেষ্ঠা একদিন সফল হবেই।

উল্লেখ্য,  সুস্মিতার বাবা সঞ্জয় সাহার বাড়ি নবীনগর উপজেলার পৌর এলাকার ভোলাচং গ্রামে।

গেলো সপ্তাহে (২রা সেপ্টেম্বর) সুস্মিতার জন্মদিন ছিল। পরিবারের পক্ষে সবার কাছে সুস্মিতার জন্যে আশীর্বাদ কামনা করেন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26140 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১