শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরের মেয়ে কামরুন নাহার নতুন তথ্যসচিব

ডেস্ক রিপোর্ট | বুধবার, ০১ জানুয়ারি ২০২০ | পড়া হয়েছে 513 বার

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জন্ম নেয়া নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহারকে নতুন তথ্যসচিব হিসেবে দায়িত্ব দিয়েছে সরকার।

একইসঙ্গে তিন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক আদেশে এ পদোন্নতি ও বদলির আদেশ জারি করে।


স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মাহবুব হোসেনকে পদোন্নতি দিয়ে সচিব হিসেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে পদায়ন করা হয়েছে।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদকে পদোন্নতি দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগে এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) ড. সুলতান আহমেদকে পদোন্নতি দিয়ে বিদ্যুৎ বিভাগে পদায়ন করা হয়েছে।

চুক্তিতে নিয়োগ পাওয়া তথ্যসচিব আবদুল মালেকের মেয়াদ শেষ ৩০ ডিসেম্বর। আর ৩১ ডিসেম্বর মেয়াদ শেষ হবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. রইছউল আলম মণ্ডলের।

বেগম কামরুন নাহারের জন্ম ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার মোল্লা গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ ইউনুস এবং মায়ের নাম মোছাম্মদ জামিলা খাতুন। তিনি সিদ্ধেশ্বরী উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ১৯৭৭ সালে এসএসসি এবং ১৯৭৯ সালে মানবিক বিভাগ থেকে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে ১৯৮২ সালে বিএসএস-সম্মান (দ্বিতীয় শ্রেণিতে ৬ষ্ঠ স্থান) এবং ১৯৮৩ সালে এমএসএস (প্রথম শ্রেণিতে ৩য় স্থান) অর্জন করেন।

কামরুন নাহার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট থেকে ২০০২ সালে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্স সমাপ্ত করেন এবং দ্বিতীয় শ্রেণিতে ১ম স্থান অধিকার করেন। তার স্বামীর নাম খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি সেতু বিভাগ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি দুই পুত্র সন্তানের জননী।

কামরুন নাহার বিসিএস ১৯৮৪ নিয়মিত ব্যাচের কর্মকর্তা। তিনি দেশের প্রথম নারী প্রধান তথ্য কর্মকর্তা ছিলেন। এর আগে তিনি গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক, ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন কামরুন নাহার।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 7241 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 4150 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০