শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে অচিরেই শুরু হবে মৃত্যুকূপে পরিনত হওয়া ব্রিজের সংস্কার কাজ

ডেস্ক রিপোর্ট | সোমবার, ১১ মে ২০২০ | পড়া হয়েছে 190 বার

নবীনগরে অচিরেই শুরু হবে মৃত্যুকূপে পরিনত হওয়া ব্রিজের সংস্কার কাজ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর আলমনগর সড়কের ভাটা নদীর ওপর থাকা ‘মরণফাঁদ’-খ্যাত অত্যন্ত ঝুঁকিপূর্ণ সেতুটি খুব সহসাই নির্মিত হচ্ছে বলে জানিয়েছেন এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিপুল বণিক। গত শনিবার সন্ধ্যায় ‘মরণফাঁদ’ খ্যাত সেতুতে অটোরিকশা খাদে পড়ে গেলে ঘটনাস্থলে অটো চালক নিহত হয়। এই ঘটনায় সংবাদ প্রকাশের পর প্রকাশিত সংবাদটি তার (তত্ত্বাবধায়ক প্রকৌশলী) নজরে এলে, তিনি সেতুটির নির্মাণপ্রক্রিয়া সহসাই শুরু হচ্ছে বলে নিশ্চিত করেন সাংবাদিকদের।

এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিপুল বণিক বলেন, সংবাদটি আমি পড়েছি। সেতুটি নির্মাণের বিষয়ে শিগগিরই কাজ শুরু হবে। বিশ্ব ব্যাংকের একটি বড় প্রকল্পের অর্থায়নে সেতুটি নির্মিত হবে। যাবতীয় কাজ চূড়ান্ত হয়ে গেছে।


নবীনগর আলমনগর সড়কের আলমনগরে ভাটা নদীর ওপর থাকা পুরাতন ও জীর্ণ সেতুটির ওপর দিয়ে প্রতিদিনই শত শত যান চলাচল করে থাকে। প্রায়ই সেতুটিতে উঠতে গিয়ে দুর্ঘটনা ঘটে বহু লোক হতাহত হচ্ছে। গত শনিবার রাতেও সর্বশেষ ঝুঁকিপূর্ণ সেতুটির ওপর উঠতে গিয়ে একটি অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে আসাদুল নামের এক ব্যক্তি মারা যান। ঘটনার খবর পেয়ে নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে এলাবাসীর সাথে কথা বলে আগামী কোরবানির ঈদের আগে ব্রিজটিকে চলাচলের উপযোগী করে তোলার আশ্বাস দেন।

উল্লেখ্য, গত ২০ বছরের মধ্যে এ ব্রীজ থেকে খাদে পড়ে অন্তত পাচ জনের প্রাণহানি ঘটে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25211 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১