শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে উৎসবমুখর পরিবেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হল বিজ্ঞান মেলা

ডেস্ক রিপোর্ট | রবিবার, ২৭ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 1479 বার

নবীনগরে উৎসবমুখর পরিবেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হল বিজ্ঞান মেলা

নবীনগরে প্রথমবারের মত সারম্ভরে আয়োজিত হল বিজ্ঞান মেলা। স্থানীয় সরকার বিভাগের ইউজেডজিপি প্রকল্পের অর্থায়নে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মাধ্যমিক শিক্ষা অফিস ও নবীনগর শিক্ষা ফাউন্ডেশনের যৌথ আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হয়।
এতে স্থানীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল এম,পি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আজিজুল ইসলাম এর সভাপতিত্বে উক্ত মেলায় বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সফিকুল ইসলাম, নবীনগর সরকারী কলেজের অধ্যক্ষ (ভা:) মো: আলমগীর, পৌর মেয়র জনাব মাঈনুদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম মোছেনা বেগম, অফিসার ইনচার্জ ইমতিয়াজ আহমেদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার বেগম ইতি বেগম, পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু মোছা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মেলায় উপজেলার ১৫ টি মাধ্যমিক বিদ্যালয়ের খুদে বিজ্ঞানীরা বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করেন। প্রধান অতিথি অন্যান্য অতিথিদের নিয়ে মেলার স্টল সমুহ ঘুরে দেখেন, উদ্ভাবন দেখে বিস্ময় প্রকাশ করেন ও খুদে বিজ্ঞানীদের উৎসাহিত করেন। বিজ্ঞান মেলায় প্রথম স্থান অর্জন করায় নবীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে ল্যাপটপ প্রদান করা হয়। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারী যথাক্রমে ইচ্ছাময়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও তোফায়েল আলী কারিগরী স্কুল এন্ড কলেজকে অত্যাধুনিক ক্যামেরা ও আইপ্যাড পুরষ্কার দেওয়া হয়।
এসিল্যান্ড জনাব ওয়ালীউল হাসানের সঞ্চালনায় একই প্রকল্পের অর্থায়নে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে মুল্যবান বই পুরষ্কার দেওয়া হয়।
ব্যতিক্রমী এ আয়োজন করায় প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।


Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25655 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১