শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে একই ব্যক্তি দুই প্রতিষ্ঠানের শিক্ষক

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ১২ মে ২০১৬ | পড়া হয়েছে 5477 বার

নবীনগরে একই ব্যক্তি দুই প্রতিষ্ঠানের শিক্ষক

নবীনগর উপজেলা সদরে সরকারি চাকুরীর বিধি লঙ্ঘন করে রুমানা ইমাম হলি নামের এক শিক্ষিকা একই সঙ্গে দুটি প্রতিষ্ঠানে চাকরী করার অভিযোগ উঠেছে । গত ১৮ মাস ধরে তিঁনি দুটি প্রতিষ্ঠানে চাকরী করছেন । খোঁজ নিয়ে জানা গেছে, এমপিওভুক্ত নবীনগর মহিলা কলেজের ডিগ্রি সেকশনের তিনি অর্থনীতি বিভাগের প্রভাষক । তিনিই আবার নবীনগর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক সেকশনের সহকারী শিক্ষিকা । অতিগোপনে গত ১৮ মাস ধরে পৌর সদরে অবস্থিত ওই দুটি গুরুত্বপূর্ণ শিক্ষাপ্রতিষ্ঠানে আর্থিক সুবিধা গ্রহনপূর্বক তিনি চাকরি করছেন । গত ২০১৪ সালের ১ এপ্রিল অর্থনীতির প্রভাষক হিসেবে মহিলা কলেজে এবং গত ২০১৪ সালের ২৬ নভেম্বর প্রাথমিক বিদ্যালয়ের পাক প্রাথমিক সেকশনের সহকারি শিক্ষিকা হিসেবে নবীনগর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন রুমানা ইমাম হলি । সরকারি চাকরী বিধিতে উল্লেখ আছে একজন সরকারি চাকরিজীবি অন্যকোন প্রতিষ্ঠানে জরিত থাকাতে পারেন না । গত ২৬ এপ্রিল নবীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ বিষয়ে মহিলা কলেজের অধ্যক্ষকে অবগত করতে চিঠিও দেন ।
এ বিষয়ে শিক্ষিকা রুমানা ইমাম হলি সাংবাদিকদের বলেন, আমি কলেজ প্রতিষ্ঠান থেকে কোন সরকারি অর্থ গ্রহণ করছি না ।
এ ব্যাপারে মহিলা কলেজের অধ্যক্ষ কান্তি কুমার ভট্টাচার্য ওই প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের চিঠি প্রাপ্তি স্বীকার বলেন, তিনি এখনো এমপিও ভুক্ত হয়নি তবে ২০১৪ এর ১ এপ্রিল থেকে অত্র কলেজে তার যোগদান হলেও ২০১৫ এর জুলাই মাস থেকে একটি নিদৃষ্ট বেতন তাকে প্রদান করা হচ্ছে, ওই প্রধান শিক্ষকের চিঠি থেকে আমি প্রথম জানতে পারি তিনি সরকারি চাকুরি করছেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ।
প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিছ উদ্দিন আহাম্মদ বলেন, ওই শিক্ষিকা গত ৯ এপ্রিল এক মাসের চিকিৎসা ছুটিতে যান । এর আগেও গত ১৫ সালে ৬ মাসের মাতৃত্বকালিন ছুটিতে ছিলেন কিন্তু বিশ্বস্থ সূত্রে জানতে পারি তিনি সুস্থ্য অবস্থায় ওই কলেজ প্রতিষ্ঠানে কর্মরত আছেন, তাই বিষয়টি অধ্যক্ষকে অবহিত করি ।
এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শরিফ রফিকুল ইসলাম বলেন, বিষয়টি গত রবিবার সন্ধ্যায় আমি অবগত হই এবং আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করি ।

Facebook Comments Box


এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26292 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০