শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে কর্মহীন হতদরিদ্র বহু পরিবারে সহযোগিতার হাত বাড়ালেন পারভেজ হোসেন

ডেস্ক রিপোর্ট | মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | পড়া হয়েছে 964 বার

নবীনগরে কর্মহীন হতদরিদ্র বহু পরিবারে সহযোগিতার হাত বাড়ালেন পারভেজ হোসেন

করোনাভাইরাসের প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত কর্মহীন-দিনমজুর মানুষ। নিত্যপণ্যের দোকান-পাট, ব্যবসা-প্রতিষ্ঠান প্রায় বন্ধ। এ অবস্থায় বিপদে পড়া দিন আনে-দিন খায় মানুষদের পাশে সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে অনেকেই এগিয়ে এসেছেন।

সরকারের করোনা ভাইরাস প্রতিরোধের জন্য সতর্কতামূলক ঘোষণা অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলাকে লকডাউন করা হয়। হোম কোয়ারেন্টিন ও লকডাউন এর প্রভাবে নিত্য আয়ের মানুষগুলো কর্মহীন থাকায় অসহায় হয়ে পড়ে৷ এতে করে গরীব পরিবার অনেকের মধ্যে অভাবের মাত্রা আরো চরম আকার ধারণ করে। ঠিক তখনই নিজ এলাকার কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দেওয়ার দায়িত্ব নেন উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক পারভেজ হোসেন।


নবীনগর পৌর এলাকার নারায়নপুর গ্রামের বাসিন্দা সমাজ সেবক পারভেজ হোসেন ব্যক্তি উদ্যোগে নিজ এলাকা ও আশপাশের হতদরিদ্র বহু পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় আহারের যোগান তুলে দেন। সোমবার (৩০ মার্চ) দিনব্যাপী এ কার্যক্রমে কয়েকশো পরিবারের মাঝে তিনি এ সহায়তা প্রদান করেন।
এছাড়াও তিনি করোনাভাইরাস প্রতিরোধের লক্ষে নিজ গ্রামকে ভাইরাস মুক্ত রাখতে এলাকায় জীবানুনাশক স্প্রে করেন। চলমান এ পরিস্থিতি মোকাবিলায় তার এ প্রয়াস ব্যাপক প্রসংশা পেয়েছে বিভিন্ন মহলে।

মহতি এ কার্যক্রম শেষে সাবেক ছাত্রলীগ নেতা পারভেজ হোসেন বলেন- বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও সংকটকালীন সময়ে সবচেয়ে বেশি বিপদে পড়েছে খেটে খাওয়া মানুষ। তাদের রোজগার প্রায় বন্ধ। প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে তারা রীতিমতো অসহায় অবস্থায় আছে। রোজ কাজে না বেরোলে যাদের পেট চলে না, কিংবা খুবই দুঃস্থ তাঁদের সংসারে আমার ক্ষুদ্র এ প্রচেষ্টা কিছুটা হলেও লাগব হবে বলে আশা করছি। তিনি আরো বলেন, এটাই আমাদের মানবিক সমাজ। সরকারের পাশাপাশি এভাবে বেসরকারি উদ্যোগ কিংবা স্ব-স্ব স্থানে বিত্তবানদের মানবিক দৃষ্টিতে এগিয়ে আসলে নিম্ন আয়ের মানুষেরা উপকৃত হবেন। পাশাপাশি আমরা যে কোন দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবো।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26147 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১