শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে ক্ষতিগ্রস্ত এক খামারীর দ্বায় কে নেবে?

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ০৭ অক্টোবর ২০১৬ | পড়া হয়েছে 2556 বার

নবীনগরে ক্ষতিগ্রস্ত এক খামারীর দ্বায় কে নেবে?

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার অনিয়ম ও অবহেলায় এক খামারীর ২২ টি ভেড়া মারা গেছে । এ অভিযোগ নিঃস্ব  হওয়া খামারীর। গত কয়েকদিনে  তার ২২ টি ভেড়া মারা যাওয়ায় ক্ষতির পরিমান সোয়া দুই লাখ টাকা হবে বলে তিনি জানান। ওই খামারী বলেন, প্রয়োজনীয় চিকিৎসার অভাবে এগুলো মারা গেছে।

জানা যায়, উপজেলার ইব্রাহিমপুর গ্রামের মোঃ আলী আজ্জম সরকার  সম্প্রতি ব্যাংক থেকে ঋণ তুলে ৪২টি ভেড়া নিয়ে একটি খামার গড়ে তোলেন। কিন্তু দুঃখের বিষয় এর কিছুদিন পার না হতেই তার খামারে ভাইরাস সংক্রামণে ভেড়াগুলো অসুস্থ হতে থাকে।  সে সময়ে বিষয়টি টের পেয়ে খামারী সাথে সাথে প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার জাহাঙ্গীর আলমকে ফোন করলে তিনি  এক সময় খামারটি পরিদর্শন করবেন বলে জানান।


এর কয়েকদিন অতিবাহিত হলে তিনি না আসায় দফায় দফায় কয়েক বার ওই প্রাণী সম্পদ কর্মকর্তার কাছে ফোন দেয়া হলে তিনি একই কথা বলেন। শেষে উপায় না দেখে ওই খামারী জাহাঙ্গীর আলমের অফিসে যায়। বিস্তারিত শুনে ডাক্তার খামারীকে দায়সারাভাবে কিছু পরামর্শ ও ওষুধ লিখে  দেন।

এতে ভেড়াগুলোর অবস্থার উন্নতি না হওয়ায়  ডাক্তারকে পুনরায় ফোন করা হলে তার হাতে সময় নেই বলে জানিয়ে দেন। ফলে সপ্তাহ খানেকের মধ্যে খামারির ২২টি ভেড়া মারা যায়।

এ বিষয়ে জানতে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার মোবাইল ফোনে (০১৮১৮০৩**৩৩) যোগাযোগ করা হলে সংযোগটি বন্ধ পাওয়া যায়।

 

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25770 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১