শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে জটলা পাকিয়ে পন্য বিক্রির দায়ে দুই মুদি দোকানীর জরিমানা

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ২৭ মার্চ ২০২০ | পড়া হয়েছে 591 বার

নবীনগরে জটলা পাকিয়ে পন্য বিক্রির দায়ে দুই মুদি দোকানীর জরিমানা

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা প্রশাসন এবার সরকারের নির্দেশে সামাজিক দূরত্ব বজায় রাখতে কঠোর অবস্থান নিয়ে মাঠে নেমেছে।

আজ শুক্রবার সকালে সরকারের নির্দেশনা উপেক্ষা করায় নবীনগর বাজারের দুজন ব্যবসায়ীকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করেছে প্রশাসন। পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে কাঁচা বাজারসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির প্রতিটি দোকানের সামনে প্রশাসনের পক্ষ থেকে গোল চিহ্নের লাগ দাগ দিয়ে দেওয়া হয়েছে।


জানা গেছে, আজ সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম ও সহকারী কমিশনার (ভূমি) ইকবার হাসান নবীনগর বাজার পরিদর্শনে বের হন। এ সময় সরকারের নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় না রেখে একটি মুদি দোকানে মানুষের জটলা লাগিয়ে মালামাল বিক্রি করার দায়ে দোকান মালিক শম্ভু সাহাকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

একই সময় বাজারের প্রাচীন মেসার্স দানা মিয়ার দোকান খোলা রেখে সিমেন্ট তোলার দায়ে দোকান মালিক জালাল মিয়াকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় ইউএনও মাসুম নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির প্রতিটি দোকানের সামনে কমপক্ষে তিন ফুট সামাজিক দূরত্ব বজায় রেখে মালামাল বিক্রি করার জন্য দোকানের সামনে গোল করে লাল দাগ দিয়ে দেন।

এর আগে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আসা গরিব ও দুস্থদের মাঝে ২০ কেজি করে চাউলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির একটি করে প্যাকেট ১০ জন অসহায় লোকের মাঝে বিতরণ করেন ইউএনও মাসুম।

প্রাথমিক পর্যায়ে গরিবদের জন্য ১ টন চাউল ও নগদ ১ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে উল্লেখ করে তিনি বলেন, গরিবদের মাঝে চাউল বিতরণ অব্যাহত থাকবে।

এদিকে নবীনগর পৌরসভার পক্ষ থেকে আজ শুক্রবার দুপুরে পৌর এলাকায় জীবনানাশুক স্প্রে ছিটানোর কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস। এ সময় তিনি পৌর এলাকার প্রতিটি মসজিদ মন্দিরে হাত ধোয়ার জন্য বিনামূল্যে সাবান বিতরণ করেন।

অন্যদিকে নবীনগর সদর বাজারের পর উপজেলার ২১টি ইউনিয়নের বাজারগুলোতে লোকজন আসা বন্ধ করতে গতকাল থেকে পুলিশ মারমুখী অবস্থান গ্রহণ করেছে। ফলে গ্রামের বাজারগুলোও এখন অনেকটা জনশূন্য হয়ে পড়েছে।

এদিকে করোনা পরিস্থিতিতে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে নবীনগরে আজ দুপুরের পর সেনাবাহিনী মাঠে নেমেছেন বলে দুপুর সাড়ে তিনটায় মুঠোফোনে নিশ্চিত করেছেন ইউএনও মাসুম।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26147 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১