শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে জাতীয় শোকদিবস পালন

ডেস্ক রিপোর্ট | শনিবার, ১৫ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 208 বার

নবীনগরে জাতীয় শোকদিবস পালন

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসন নবীনগর কর্তৃক সরকারের নির্দেশনা মোতাবেক বর্তমান প্রেক্ষাপট বিবেচনায় স্বাস্থ্য বিধি অনুসরণ পূর্বক সীমিত পরিসরে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় ১২ আগস্ট চিত্রাংকন প্রতিযোগিতা রচনা প্রতিযোগিতা কুইজ প্রতিযোগিতা কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে নবীনগরের সকল সরকারি আধাসরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী প্রতিষ্ঠানসমূহে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন করা হয়।


সকাল ১০ টায় নবীনগর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে গার্ড অব অনার প্রদান এর মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও মুনাজাত করা হয় এবং বৃক্ষ রোপন করেন স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম ।

বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও মোহাম্মদ মাসুম এর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এবাদুল করিম এমপি, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ হালিম, নবীনগর পৌরসভার মেয়র এডভোকেট শিব শংকর দাস, এসি ল্যান্ড ইকবাল হাসান, নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন, অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শামসুল আলম, জেলা পরিষদের সদস্য নুরুন্নাহার বেগম। যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে ৫ লক্ষ ৪৪ হাজার টাক যুব ঋণের চেক বিতরণ করা হয়, এছাড়া ইসলামিক ফাউন্ডেশনে কোরআন তেলাওয়াত,হামদ,নাত,মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকল মসজিদ মন্দির গির্জা প্যাগোডা সহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী, হাসপাতাল ও উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। দিনের সকল কর্মসূচিতে নবীনগর উপজেলার প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ , মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগসহ সকল অংগসংগঠন সমুহের নেতৃবৃন্দ, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, শিক্ষক মন্ডলী, শিক্ষার্থীবৃন্দ, স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমুহ অংশগ্রহণ করে। এছাড়া উপজেলা আওয়ামীলীগ সহ অন্যান্য প্রতিষ্ঠান সমুহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25539 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০