শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে জাল দলিলের মাধ্যমে সম্পত্তি নাম জারির চেষ্ঠা- দুই প্রতারক গ্রেফতার

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 1127 বার

নবীনগরে জাল দলিলের মাধ্যমে সম্পত্তি নাম জারির চেষ্ঠা-  দুই প্রতারক গ্রেফতার

নবীনগরে জাল দলিলের মাধ্যমে সম্পত্তি নাম জারির (খারিজের) চেষ্ঠায় দুই প্রতারককে ভূমি অফিস থেকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গতকাল বৃহসপতিবার (১৯/৪) তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

জাল দলিলকারি প্রতারকরা হলেন মোঃ সোহেল মিয়া(৩৭) পিতা মৃত অলি মিয়া ও মোঃ মিন্টু মিয়া পিতা মৃত আবুল হোসেন বাড়ি উপজেলার শিবপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামে। এ বিষয়ে শিবপুর ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন বাদী হয়ে ধৃত দুই আসামীসহ ৬জনের বিরুদ্ধে বুধবার(১৮/০৪) নবীনগর থানায় মামলা দায়ের করেন। পলাতক অনান্য আসামীরা হলেন মোঃ রিপন মিয়া(২৮), আশরাফুল ইসলাম(২৪)ও জাল দলিলের মূল হোতা মোঃ হাবিব মিয়া(৪৫) বাড়ি উপজেলার লাউলফতেহপুর গ্রামে, দলিল লেখক (যাহার নং-৫১) মোঃ শিকদার(৫৪) পিতা মুত আলী মিয়া বাড়ি সাতমোড়া ইউনিয়নের চৌড়িয়া গ্রামে।


সুত্র জানায়,শিবপুর মৌজার বিএস ৪১০,৩৪৭,১৭৭ ও ১৬৭নং খতিয়ানে ৩৬৬৬,৩৬৬৭,৩৬৬৮ ও ৩৬৬৯নং দাগে ০.৬৮৬৬ একর নাল শ্রেনীর ভূমির জন্য সোহেল ও মিন্টু মিয়া নাম জারির জন্য আবেদন করেন। নাম জারির জন্য দাখিলকৃত নাল জমির দুইটি দলিল সন্দেহজনক মনে হলে তা তদন্ত করে যাচাই বাছাই করার জন্য সহকারি কমিশনার (ভূমি) জেপি দেওয়ান খারিজ মোকদ্দমাটি ব্রাহ্মণবাড়িয়া জেলা রেজিষ্টার কার্যালয়ে পাঠান। তদন্তে দাখিলকৃত দলিলের ছায়ালিপির সাথে সদর মহাফেজ খানায় সংশ্লিষ্ট রেকর্ডপত্রের মিল পাওয়া যায়নি মর্মে জেলা রেজিষ্টা কার্যালয় প্রতিবেদন পাঠান। গত বুধবার ধৃত ওই দুই জালদলিল প্রতারক খারিজ কপি নিতে আসলে তাদের পুলিশের হাতে সোর্পাদ করা হয়।

এ ব্যাপারে নবীনগর থানার অফিসার ইনচার্জ(তদন্ত)রাজু আহম্মেদ বলেন, ইউনিয়ন ভূমি কর্মকর্তা দায়েরকৃত মামলার দুজনকে গ্রেফতার করা হয়েছে,অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26252 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১