শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে ঝড়ের তাণ্ডবে অসহায় এক পরিবার এখন খোলা আকাশের নিচে

ডেস্ক রিপোর্ট | বুধবার, ২৭ মে ২০২০ | পড়া হয়েছে 278 বার

নবীনগরে ঝড়ের তাণ্ডবে অসহায় এক পরিবার এখন খোলা আকাশের নিচে

নবীনগরে  ঝড়ের তাণ্ডবে গাছ উপড়ে বসতঘর লণ্ডভণ্ড হওয়ার ঘটনায় এক অসহায় পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে মানবেতর দিন কাটাচ্ছে এখন।

পৌর এলাকার ভোলাচং ঋষি পাড়ায় আজ বুধবার ভোরের দিকে আকস্মিক প্রবল বর্ষন ও ঝড়ো হাওয়ায় করুণ এ দৃশ্যের অবতারণা ঘটে।


সরজমিন গিয়ে দেখা গেছে, ওই এলাকার সুনিল ঋষির বসতঘর ও রান্না ঘরের উপরে পাশের বাড়ির বিশাল এক গাছ মাটি উপড়ে পড়লেে তার দুুুুটি ঘর বিধ্বস্ত হয়। এ ঘটনায় অসহায় পরিবারের সদস্যদের প্রাণহানির মতো ঘটনা ঘটতে পারতো। তবে এ ঘটনায় বসতঘর ও রান্নাঘর সড়িয়ে গাছ কেটে সড়িয়ে নিয়েছেন গাছের মালিক।

স্থানীয়রা জানায়, ছয় সাতজনের মত পরিবারের সদস্য সংখ্যা সুনিল ঋষির। নবীনগর বাজারে লেবারের কাজ করে সংসারের চাহিদা মেটাতো সুনিল। লকডাউনে ঘরে বসে কোনরকম টানাপোড়েনের মধ্য দিয়ে দিন অতিবাহিত করছে সে। এখন মরার উপর খাড়ার ঘা’য়ের মতই তার সামনে বিপদ দাড়িয়েছে।

আজ দুপর দেড়টার দিকে গাছ কাটার কাজ করছিলো কয়েকজন শ্রমিক৷ খোলা বসতভিটায় বসে সুনিল ঋষির সাথে কথা হয়। সে জানেনা আজ রাতে ছেলে মেয়ে বউ বাচ্চাদের নিয়ে কোথায় থাকবেন। সহায় সম্বলহীন সুনিল ঋষি অন্যের দয়ায় এক খন্ড জায়গার উপরে ছোট্ট একটি ঘরে গাদাগাদি করে প্রতিবন্ধী ছেলে সহ পরিবারের অন্য সদস্যরা থাকতো। ঝড়ের কারনে সেই ঘড়টির অবস্থা এখন নাজুক। আবার নতুন ভাবে ঘর নির্মাণের মত সামর্থ্য তার নেই। এ অবস্থায় স্থানীয় পৌর মেয়র একই গ্রামের বাসিন্দা এডভোকেট শিব শংকর দাস মানবিক দৃষ্টিকোন থেকে সহযোগিতা করার দাবী জানিয়েছে এলাকার মানুষ।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25317 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১