শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে তরুণ আইনজীবীর ফেসবুক লাইভে পাল্টে গেল নদী তীরের চিত্র

ডেস্ক রিপোর্ট | শনিবার, ১৭ আগস্ট ২০১৯ | পড়া হয়েছে 271 বার

নবীনগরে তরুণ আইনজীবীর ফেসবুক লাইভে পাল্টে গেল নদী তীরের চিত্র

নবীনগরের পরিবেশ বাঁচান এবং নদীর পাড়ের উপর ময়লার স্তুপ অতিসত্বর সরানো হোক। নদী কখনই ময়লার রাখার স্থান হতে পারে না।  নবীনগরের বাসিন্দা  তরুন আইনজীবি ব্যারিস্টার আশরাফ রহমান উপরের ম্যাসেজটুকু সংশ্লিষ্ঠদের নজরে পৌছে দিতে ফেসবুক লাইভে নিজের শহর রক্ষাবাধের শ্রীহীন চিত্র তুলে ধরেন।

ওই আইনজীবী গতকাল (১৬/৮) বেলা আনুমানিক পৌনে একটার দিকে ৬ মিনিট ৪২ সেকেন্ডের এক ভিডিওচিত্রে পৌর শহরের পাশে লঞ্চঘাট সংলগ্ন নদীতীরে প্রচুর নোংরা ও ময়লা আবর্জনায় স্তুপীকৃত হয়ে মারাত্মক দুর্গন্ধযুক্ত পরিবেশ থেকে পরিত্রাণ চাওয়ার মাত্র ২৪ ঘন্টা না পেরুতেই আজ শনিবার সকালে নবীনগর পৌরসভার মেয়র স্বয়ং হাজির হয়ে নোংরা ও অপরিচ্ছন্ন জনবহুল লঞ্চঘাট এলাকাটি দ্রুত পরিচ্ছন্ন করার কাজে নিজেই নেমে পড়েন।


সকাল ১০ টার দিকে লঞ্চঘাটে গিয়ে দেখা যায়, নবীনগর পৌরসভার মেয়র মোহাম্মদ মাঈনুদ্দিন ও ওই তরুণ আইনজীবী কোদাল হাতে নিজেরাই ওই অপরিচ্ছন্ন এলাকাটি পরিস্কার করার নেতৃত্ব দিচ্ছেন। এসময় পৌরসভা ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আবু সাঈদ, চেতনায় একাত্তর সংগঠনের সভাপতি জালাল হোসেন শাফিন, পৌরসভার সংশ্লিষ্ট কর্মকর্তাগণসহ পথচারীরাসহ অর্ধশতাধিক তরুণ আইনজীবীর ডাকে সাড়া দিয়ে এসে মেয়রের সাথে একাত্ব হয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিত্বে কোদাল হাতে প্রচন্ড নোংরা ওই এলাকাটি পরিস্কার করছেন।

ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে অনুকরণীয় দৃষ্ঠান্ত স্থাপন করা  তরুণ আইনজীবী ব্যারিস্টার আশরাফ রহমান নবীনগর আদালত পাড়ার বাসিন্দা। তিনি বিশিষ্ট ঠিকাদার হাবিবুর রহমানের ছেলে। বর্তমানে তিনি ঢাকার হাইকোর্টে আইন পেশায় নিয়োজিত রয়েছেন।

ব্যারিস্টার আশরাফ রহমান বলেন, ‘শিক্ষা-দীক্ষায় সারা বিশ্বে পরিচিত ‘সংস্কৃতির রাজধানী’ খ্যাত আমার নবীনগর শহর এমন অপরিস্কার ও নোংরা থাকতে পারেনা। তাই চোখের সামনে আমার জন্মভুমিকে এমন নোংরা দেখে, আমি ফেসবুকের কল্যাণে এর প্রতিকার চাই। তবে ধন্যবাদ জানাই মেয়র মহোদয়কে, যিনি আমার আহবানে তড়িৎ সাড়া দিয়ে ‘পরিচ্ছন্ন নবীনগর’ গড়ার কাজটি শুরু করেছেন।’

নবীনগর পৌরসভার মেয়ার মোহাম্মদ মাঈনুদ্দিন  বলেন, ‘নদী তীরের এই গুরুত্বপূর্ণ জায়গাটি বারবার পরিস্কার করেও কিছু স্টল ও হোটেল দোকানদারের জন্য জায়গাটি পরিস্কার রাখা যায় না। তবে এখন পরিস্কারের পর সাইনবোর্ড ঝুলিয়ে দেব। এরপরও যদি আবার এমন করে তবে কঠোর ব্যবস্থা গ্রহণ করব।’

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25834 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১